০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


নকিয়ার নতুন স্মার্টফোন এক্সআর২০

-

এক্সআর২০ নামক নতুন স্মার্টফোন নিয়ে এসেছে নকিয়া। হাত থেকে কিংবা টেবিলের ওপর থেকে নিচে পড়ে গেলে কিংবা গ্লাসভর্তি পানি পড়লেও এ ফোনের কোনো ক্ষতি হবে না। নকিয়া এক্সআর২০ স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে স্টক অ্যান্ড্রয়েড ১১ দেয়া হয়েছে। টানা তিন বছর অপারেটিং সিস্টেম আপডেটের পাশাপাশি চার বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। এতে ডুয়াল ন্যানো সিম ব্যবহার করা যাবে। ডিসপ্লের সুরক্ষায় কর্নিংয়ের গরিলা গ্লাস ভিকটাস প্রদান করা হয়েছে। ভেজা হাতে কিংবা গ্লাভস পরেও এ ডিসপ্লে ব্যবহার করা যাবে।
নকিয়া এক্সআর২০ স্মার্টফোনে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৪৮০ সক দেয়া হচ্ছে। এর সাথে ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মেমোরি কার্ড ব্যবহারের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বৃদ্ধি করা যাবে।
ফোনটির পেছনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স ও ডুয়াল এলইডি ফ্ল্যাশ রয়েছে। দুটি ক্যামেরার সেন্সরই জেইস অপটিক্সের। সেই সাথে এতে স্পিডর্যাপ মুড ও অ্যাকশন ক্যাম মুডসহ বেশ কিছু ফিচার রয়েছে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। নকিয়া এক্সআর২০-তে চার হাজার ৬৩০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। ওয়্যারড ও ওয়্যারলেস (কিউআই স্ট্যান্ডার্ড) উভয় পদ্ধতিতে এ ব্যাটারি চার্জ করা যাবে। গ্রানাইট ও আল্ট্রা ব্লু শেডে দুটি রঙে বাজারে স্মার্টফোনটি পাওয়া যাবে। এর ৪-৬৪ জিবির দাম ৫০-৫৫ হাজার টাকার মধ্যে হতে পারে।

 


আরো সংবাদ



premium cement