১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


তাবলীগ জামাতের মুসল্লিদের ১৩ কেজি গরুর গোশত চুরি

তাবলীগ জামাতের মুসল্লিদের ১৩ কেজি গরুর গোশত চুরি - ছবি : নয়া দিগন্ত

বরিশালে তাবলীগ জামাতে আসা মুসল্লিদের জন্য রান্নার উদ্দেশে রাখা ১৩ কেজি গরুর গোশত চুরির অভিযোগ উঠেছে।

বুধবার (১ মে) দুপুরে নগরীর ব্রাউন কম্পাউণ্ড এলাকার দারুল মোকাররম জামে মসজিদের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

এমন ঘটনার পর স্থানীয়দের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গত ছয় মাসে এ মসজিদে অর্ধডজন চুরির ঘটনা ঘটেছে বলে দাবি মুসুল্লিদের।

এর আগে বুধবার সকালে ঢাকার কাকরাইল মসজিদ থেকে ১৯ জন মুসল্লি নিয়ে ৪০ দিনের চিল্লায় এ মসজিদে আসে। এ খবরে বরিশালের স্থানীয় তাবলীগ জামাতের সাথীরা ছুটে এসে অতিথিদের আপ্যায়ণের জন্য গোশত কিনে রাখে। দুপুরে মসজিদের দ্বিতীয় তলায় গোশত রেখে তাবলিগের সাথীরা জোহরের নামাজ পড়তে গেলে সেই গোশত চুরি হয়ে যায় বলে অভিযোগ।

তাবলীগ জামায়াতের সাথী ও স্থানীয়রা জানান, মসজিদ থেকে বিভিন্ন সময় অনেক কিছু চুরি হলেও ১৩ কেজি গরুর গোশত চুরির ঘটনা এই প্রথম। গোশত চুরির পর পরই ছয় হাজার টাকাসহ একটি মানিব্যাগ ও একটি সাইকেল চুরির ঘটনা ঘটেছে। একইদিন মসজিদ কম্পাউণ্ডে তিনটি চুরির ঘটনায় হতবাক সবাই।

মসজিদ কমিটির সভাপতি সৈয়দ মাহবুবুর রহমান বলেন, চুরির রহস্য উদঘাটন ও অপরাধী ধরতে আইনের আশ্রয় নেয়া হবে।

বরিশাল কোতয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার নাফিসুর রহমান বলেন, বিষয়টি আমি মৌখিকভাবে শুনেছি। এখনো কোনো অভিযোগ পাইনি, পেলে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে। নগরীতে হঠাৎ করে চুরি বৃদ্ধি পেয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, চুরির ঘটনা রোধ করতে কয়েকটি টিম মাঠে কাজ করছে। আশা করি অচিরেই চুরি বন্ধ হবে।


আরো সংবাদ



premium cement
দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়া মুম্বাইয়ের সেই বিলবোর্ডের মালিক গ্রেফতার সনাতনী ধর্মের শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার জামিনের পর যেভাবে প্রচারণা চালাচ্ছেন কেজরিওয়াল কক্সবাজারে চিংড়ি ঘের থেকে ২ জেলের লাশ উদ্ধার, অভিযোগ হত্যার ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী গাজা সীমান্তে মিসরের সামরিক বহর মোতায়েন, উত্তেজনা তুঙ্গে অবসরের আগে ক্রিকেট নিয়ে কোনো অতৃপ্তি রাখতে চান না কোহলি সারাদেশের তাপমাত্রা অপরিবর্তিত, সিলেট বিভাগে হতে পারে বৃষ্টি ‘চরমপন্থী’ ইসরাইলি বসতি স্থাপনকারীদের ওপর নিষেধাজ্ঞা কানাডার নাজিরপুরে বাসচাপায় নিহত যুবলীগকর্মী বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশিত

সকল