২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে ১ মাসে ১২৮ মাদকসেবী ও ওয়ারেন্টভুক্ত ৩৫৪ জন গ্রেফতার

-

গাজীপুর মহানগর পুলিশের নতুন কমিশনার মোল্যা নজরুল ইসলাম যোগদানের এক মাসের মধ্যে মহানগরে যানজট নিরসনসহ মাদককারবারি ও মাদকসেবীদের নিয়ন্ত্রণে এনেছেন। গত রোববার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর দফতরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন দাবি করেন।
জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, যেকোনো অপরাধজনক কার্যক্রম নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতিতে কাজ চলছে। গত ১৩ জুলাই যোগদানের পর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত যানজটমুক্ত এবং মহাসড়কে শৃঙ্খলা নিশ্চিত করতে তিনি সম্মিলিত পদক্ষেপ গ্রহণ করেন। মহাসড়কের এই ১৩ কিলোমিটার অংশে ৩৬টি জেলার যানবাহন এবং জনগণকে অসহনীয় যানজটে পড়ে আব্দুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত আসতে সময় লাগত দুই থেকে আড়াই ঘণ্টা। এখন যানবাহন যাতায়াতের সময় কমে ৩০ থেকে ৪৫ মিনিট লাগছে।
তিনি বলেন, গত এক মাসে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কর্তৃক গৃহীত অভিযানের ফলাফল হিসেবে ব্যাটারিচালিত অবৈধ ইজিবাইক ও অটোরিকশা চলাচল বন্ধে দুই হাজার ৮৭৫টি ইজিবাইক ও অটোরিকশা ড্যাম্পিং, এক হাজার ৮২টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং প্রমাণ প্রদর্শনে ব্যর্থ হওয়ায় ১২৯টি যানবাহন আটক করা হয়। গত এক মাসে ওয়ারেন্টভুক্ত ৩৫৪ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। আগাম গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণের মাধ্যমে ভবিষ্যতে রাষ্ট্রবিরোধী যেকোনো অপতৎপরতা মোকাবেলা করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ। তিনি আরো বলেন, মাদকেরবিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েও কাজ চলছে। ইতোমধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আসনের বিপরীতে আবেদন করেছে দুই হাজার ২৪ জন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী। এ ছাড়া শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২৫ আসনের বিপরীতে (কোটা ব্যতীত) আবেদন করেছে ২৮৬ শিক্ষার্থী। উল্লেখ্য, ধর্মতত্ত্ব অনুষদের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ ছাড়াও কলা অনুষদভুক্ত আরবি ভাষা ও সাহিত্য বিভাগকে ‘ডি’ ইউনিটে যুক্ত করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement