২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
নয়া দিগন্তে সংবাদ প্রকাশ

ব্যক্তি উদ্যোগে ডেমরা রূপগঞ্জ-কালীগঞ্জ সড়ক সংস্কার

ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়কের ঝুঁকিপূর্ণ হারিন্দা সড়কে ব্যক্তি উদ্যোগে হচ্ছে সংস্কারকাজ: নয়া দিগন্ত -

এলজিইডির ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়কের ফজুরবাড়ি থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত ঝুঁকিপূর্ণ সড়কে ব্যক্তি উদ্যোগে করা সংস্কারকাজ গতকাল শুক্রবার শেষ হয়েছে। রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো: ছালাউদ্দিন ভূঁইয়া ব্যক্তিগত অর্থায়নে সাত দিন ধরে সড়কের এ সংস্কারকাজ করেন। গত ৮ জুন দৈনিক নয়া দিগন্তে ‘ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়কে দুর্ভোগ চরমে’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। কিন্তু সড়ক কর্তৃপক্ষ নানা জটিলতায় সংস্কারকাজ করতে পারেননি। পরে ব্যক্তি উদ্যোগে সড়কের সংস্কারকাজ করা হয়েছে।
সরেজমিন জানা গেছে, চলাচলে ঝুঁকিপূর্ণ এ সড়ক গত ১৪ জুন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো: শাহজাহান ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান, উপজেলা প্রকৌশলী মো: জামাল উদ্দিন সড়ক পরিদর্শন করেন। পরে তারা জানান সড়ক নির্মাণে টেন্ডার হয়েছে। এখন সংস্কার করা যাচ্ছে না। শিগগিরই সড়ক পুনর্নির্মাণের কাজ করা হবে।
এ দিকে সড়কের হারিন্দা এলাকায় জলাবদ্ধতা ও গর্তের সৃষ্টি হওয়ায় গত ২০ জুন থেকে সড়কে রিকশা, ভ্যান, অটোরিকশা, সাইকেল, মোটরসাইকেলসহ হালকা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্দেশে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো: ছালাউদ্দিন ভূঁইয়া সড়কের সংস্কারকাজ শুরু করেন ড্রাম ট্রাকে করে পুরনো সড়কের ভাঙা পরিত্যক্ত পিচ, ইট, সুরকি ও বালু দিয়ে ভ্যাকু, পেলুডার, চেইন ডোজার, বুলডোজার ও রোলার দিয়ে সংস্কারকাজ সম্পন্ন করা হয়েছে। এর ফলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ মো: ছালাউদ্দিন ভূঁইয়া এলাকাবাসীর কাছে প্রশংসিত হয়েছেন।
উল্লেখ্য, ১৮ ফুট প্রস্থে ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়কের ফজুরবাড়ি থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত নির্মাণে টেন্ডার হয়েছে। পরে ১৮ ফুট প্রস্থের এ সড়ক ২৪ ফুটে উন্নীত হওয়ায় পুনঃবরাদ্দ ও টেন্ডার নিয়ে সড়ক নির্মাণে দেখা দেয় জটিলতা। সে কারণে সড়ক নির্মাণকাজ শুরু করতে বিলম্ব হচ্ছে। এ অবস্থায় দুই বছর ধরে অনুপযোগী এ সড়কে ঝুঁকি নিয়ে মানুষ ও যানবাহন চলাচল করে আসছে।


আরো সংবাদ



premium cement