২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

-

বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশে কৃষকদের সার্বিক উন্নয়নের জন্য কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। আওয়ামী লীগের সহযোগী এই সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সীমিত পরিসরে কর্মসূচি হাতে নেয়া হয়েছে। মহামারী করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে সব কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হবে, সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির ৩২ সংলগ্ন স্থানে মাস্ক বিতরণ, করোনা সচেতনতা পোস্টার ও ফেস্টুন লাগানো হবে। জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ে কেন্দ্রীয় কর্মসূচির ন্যায় স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ করে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বিনামূল্যে কৃষকদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবং মুনাজাত অনুষ্ঠিত হবে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, কৃষকের অভয়ারণ্য গ্রাম, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে কৃষকদের নিয়ে বাংলাদেশ কৃষক লীগের কমিটি গঠন। এই পর্যন্ত গ্রাম এবং ওয়ার্ড কমিটি গঠন সম্পন্নের পর কাউন্সিল করে প্রায় এক হাজার ৮১টি ইউনিয়ন কৃষক লীগ কমিটি গঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান মাদক, দুর্নীতি ও মজুদদারীর বিরুদ্ধে লড়াই করে আসছেন। প্রধানমন্ত্রীর সব কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে কৃষক লীগের প্রতিটি নেতাকর্মী দুর্নীতির বিরুদ্ধে সজাগ রয়েছেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা দেশে ২৫ হাজার মাস্ক বিতরণ করা হবে বলে তিনি জানান। এর আগেও করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে প্রায় দুই লাখ কৃষক ও কৃষক পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, ১০টি হটলাইন চালু করে প্রায় চার লাখ শতক কৃষি জমির ধান কাটা ও মাড়াইসহ সংগঠনটি বিভিন্ন কর্মসূচি পালন করে।


আরো সংবাদ



premium cement