২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্পারসোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন প্রতিরক্ষা সচিবের

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল গতকাল ঢাকাস্থ আগারগাঁও শেরেবাংলা নগরে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো)তে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সরকারের ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে স্পারসোর এই উদ্যোগের প্রশংসা ও সাধুবাদ জানিয়ে প্রতিরক্ষা সচিব বলেন, স্পারসোর প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু কর্নার’ সাধারণ জনগণ তথা শিক্ষানুরাগী, গবেষকদের বিজ্ঞান চর্চার পাশাপাশি বঙ্গবন্ধুর জীবন দর্শন সম্পর্কে জানতে উদ্বুদ্ধ করবে। তিনি বঙ্গবন্ধুর জীবনাদর্শে উজ্জীবিত হয়ে সততার সঙ্গে সরকারি দায়িত্ব পালনে সবার প্রতি আহ্বান জানান।
স্পারসোর চেয়ারম্যান মিজানুর রহমানের (অতিরিক্ত সচিব) উদ্যোগে এই কর্নারটি স্থাপন করা হয়েছে যা ভবিষ্যতে আরো বিস্তৃত করা হবে । বঙ্গবন্ধু কর্নারে তার বর্ণাঢ্য জীবন ও স্বাধীনতা সংগ্রামের ওপর প্রকাশিত আলোকচিত্র, বইপত্র সন্নিবেশিত করা হয়।
স্পারসো একটি মহাকাশ গবেষণা কেন্দ্র। স্পারসো বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মুজিব শতবর্ষ পালন করে আসছে। এর অংশ হিসেবে বঙ্গবন্ধুর স্মৃতিকে কর্মক্ষেত্রে যথাযোগ্য মর্যাদায় লালন এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকে সব কর্মচারীর মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানে একটি ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।
যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্পারসোর চেয়ারম্যান মিজানুর রহমান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. নূরুন্নাহার চৌধুরী, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও স্পারসোর কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement