২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মেয়র আইভীর পরিবারের বিরুদ্ধে দেবোত্তর সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ

-

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী ও তার পরিবারের বিরুদ্ধে শত কোটি টাকার দেবোত্তর সম্পত্তি দখলের অপচেষ্টা ও হুমকি প্রদানের অভিযোগে অনশন কর্মসূচি পালন করেছেন হিন্দু সম্প্রদায়ের কয়েক হাজার নারী পুরুষ।
জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ এবং সর্বস্তরের সনাতন ধর্মাবলম্বীর ব্যানারে গতকাল দুপুরে নগরীর শহীদ মিনারের বেদিতে শুরু হয় এই প্রতীকী অনশন। তাদের এই দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে সেখানে যোগ দিয়েছেন সিটি করপোরেশনের প্রায় দেড় ডজন কাউন্সিলর, জাতীয়ভিত্তিক চারটি ব্যবসায়ী সংগঠনের নেতারা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধারা, জেলা আইনজীবী সমিতি, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), বাংলাদেশ শিক্ষক সমিতি, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নসহ ছয়টি সাংবাদিক সংগঠন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর জাতীয় পার্টি, জেলা ও মহানগর জাসদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ নানা শ্রেণী-পেশার সংগঠন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল বলেন, আওয়ামী লীগের লেবাস লাগিয়ে হিন্দু সম্পত্তি দখলের অপচেষ্টা করে মেয়র আইভী দলকে কলঙ্কিত করেছেন।
কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেন, রাজনৈতিক ও পেশাগত দায়িত্ব পালনকালে আমাকে কখনোই সাম্প্রদায়িকতার মুখোমুখি হতে হয়নি। কিন্তু বড় কষ্ট হয় যখন দেখি আমাদের সরকার আমলে আমাদেরই দলের মেয়র আইভী ও তার পরিবার হিন্দু সম্পত্তি দখলের অভিযোগ ওঠে।
প্রতীকী অনশনে সংহতি জানিয়ে বক্তব্য দেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, বাংলাদেশ ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহা, ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন কুমার সাহা, হোসিয়ারী অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজল, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীস সাহা, লাঙ্গলবন্দ ¯œান উদযাপন পরিষদের সরোজ সাহা, মাসদাইর শ্মশান কমিটির সভাপতি নিরঞ্জন কুমার সাহা। অনশনে উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল, সাধারণ সম্পাদক নিমাই দে। এ দিকে বুধবার বিকেল ৫টায় পানি পান করিয়ে তাদের অনশন ভাঙান জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মহসীন মিয়া।


আরো সংবাদ



premium cement