২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ডিসেম্বরে

-

ডিসেম্বরে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশন ব্রট টু ইউ বাই ঐক্য স্টোর এবং ঐক্য.কম.বিডি।
এ অনুষ্ঠানে সঙ্গীতে অসামান্য অবদানের জন্য ‘আজীবন সম্মাননা’ ছাড়াও এবার প্রদান করা হবে মোট ১৪টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার। এ আসরের প্রকল্প পরিকল্পক ও পরিচালক ইজাজ খান স্বপন।
এ উপলক্ষে চ্যানেল আই ভবনে গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে অনুষ্ঠানের বিস্তারিত তুলে ধরা হয় । সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ ফরিদা পারভীন, ঐক্য ফাউন্ডেশনের প্রেসিডেন্ট শাহীন আক্তার রেনী, পরিচালক সুরাইয়া আলমসহ অন্যান্য পরিচালকদ এবং সঙ্গীতের গুণীজনরা। এতে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ নিয়ে চ্যানেল আইয়ের ব্যবস্থাপকের পক্ষে বক্তব্য পাঠ করেন অপু মাহফুজ।
টেলিফোনে অংশ নিয়ে এ মিউজিক অ্যাওয়ার্ডসের সমৃদ্ধি কামনা করেন রেজওয়ানা চৌধুরী বন্যা। এ সময় তিনি বলেন, বিশ্বের মহাবিপর্যয়ের সময়কালে চ্যানেল আই দূরের অন্ধকারে একটু আলো জ্বালিয়েছে, তা দেখে নতুন জীবনের হাতছানির আশার আলো দেখছি আমরা।
ঐক্য ফাউন্ডেশনের প্রেসিডেন্ট বলেন, এ উদ্যোগের ফলে আমরা যে পৃথিবীর সঙ্গীতের আলোর দিশারির অংশীদার হতে পেরেছি তার জন্য চ্যানেল আইকে সাধুবাদ জানাই। সংবাদ সম্মেলনে ঐক্য ও চ্যানেল আইয়ের মধ্যে ‘মিউজিক অ্যাওয়ার্ডস’ প্রদানসংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
চ্যানেল আই-এর পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন অনুষ্ঠান প্রধান ইজাজ খান স্বপন এবং ঐক্য-এর পক্ষে স্বাক্ষর করেন পরিচালক সুরাইয়া আলম।
এতে পুরস্কারের ক্যাটাগরির মধ্যে রয়েছে, শ্রেষ্ঠ রবীন্দ্রসঙ্গীত, শ্রেষ্ঠ নজরুলসঙ্গীত, শ্রেষ্ঠ লোকসঙ্গীত, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও, শ্রেষ্ঠ কাভার ডিজাইন, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ার, শ্রেষ্ঠ আধুনিক গান, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ ছায়াছবির গান, উচ্চাঙ্গসঙ্গীত ও উচ্চাঙ্গসঙ্গীত যন্ত্র।

 


আরো সংবাদ



premium cement