২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা বিলুপ্ত হয়েছে : সিপিবি

-

সাভারে কিশোরী নীলা রায় হত্যাকাণ্ডের বিচারের দাবিতে এবং অব্যাহত খুন-ধর্ষণ-নিপীড়নের ঘটনায় সরকারের সীমাহীন ব্যর্থতার প্রতিবাদে গতকাল রাজধানীর শান্তিনগর বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। বিক্ষোভ সমাবেশে সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার বলেন, দেশে বর্তমানে আইনশৃঙ্খলা ব্যবস্থা বলে কিছুই অবশিষ্ট নেই। মানুষের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় টিকে থাকতে গিয়ে বর্তমান সরকার রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে দমনের হাতিয়ার হিসেবে যথেচ্ছ ব্যবহার করে চলেছে। ফলশ্রুতিতে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সর্বত্র যার যার আখের গুছিয়ে নেয়ার কাজে প্রায় সবাই ব্যস্ত। তিনি অভিযোগ করেন, সরকারি পৃষ্ঠপোষকতায় রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো পেশাদারিত্ব ভুলে বিভিন্ন অপরাধমূলক কাজে ভাড়ায় খাটছে। এমনকি কখনো কখনো ভাড়াটে খুনির ভূমিকায় অবতীর্ণ হচ্ছে।
সিপিবি শান্তিনগর শাখার সভাপতি শ্রমিকনেতা হজরত আলীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেনÑ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক খান, সিপিবি শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈন, সহকারী সম্পাদক ফারহান হাবীব, পারভীন আক্তার, শ্রমিকনেতা হোসেন আলী, ইয়াসিন স্বপন, রেজাউল করিম, শাম্মী আরা সাথী, যুবনেতা জাহিদ নগর, ছাত্রনেতা বিল্লাল হোসেন, নাজিফা জান্নাত এবং ভিকারুন্নেসা নূন স্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী মৈত্রী ক্যাডেট প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শান্তিনগর মোড়, বেইলি রোড ঘুরে মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা

সকল