২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদের ইন্তেকাল

-

যশোর জেলা পশ্চিম জামায়াতের নায়েবে আমির, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সাবেক সংসদ সদস্য ও পদ্মবিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হুসাইন (৫৮) আর নেই। গতকাল শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।
তিনি অসুস্থ হয়ে পড়ার পর গতকাল বিকেল সাড়ে ৩টায় যশোর শহরের শঙ্করপুর এলাকায় অবস্থিত গ্রিন ড্রিম লিমিটেড (জিডিএল) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরহুমের বড় ছেলে অ্যাডভোকেট হাবিব কায়ছার গতকাল জানান, আজ রোববার সকাল সাড়ে ৯টায় তার নির্বাচনী এলাকা ঝিকরগাছা উপজেলা সদরের এমএল হাইস্কুল মাঠে প্রথম নামাজে জানাজা এবং বেলা ১১টায় তার নিজ গ্রাম বাকড়ায় দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি চারদলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। বিগত নির্বাচনেও তিনি জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। ২০০১ সালে এ আসনের এমপি নির্বাচিত হওয়ার আগে তিনি বাকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকাকালে তার নির্বাচনী এলাকা চৌগাছা-ঝিকরগাছার স্কুল-কলেজ ও মাদরাসা মিলিয়ে ৭২টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়। এ ছাড়াও বিভিন্ন রাস্তা-ঘাট, মসজিদ-মন্দির ছাড়াও ২২টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৮টি ইউনিয়ন পরিষদে কমপ্লেক্স ভবন নির্মাণকাজ সম্পন্ন হয়। বর্তমান সরকার ক্ষমতায় এসে তার বিরুদ্ধে প্রায় একডজন নাশকতার মামলা দিয়ে তাকে বিভিন্ন সময়ে কারাগারে রাখে।
জামায়াত আমিরের শোক
অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মুহাম্মদ শাহাদৎ হোসাইনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। গতকাল এক শোকবাণীতে তিনি বলেন, অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মুহাম্মদ শাহাদাৎ হোসাইন ছিলেন একজন জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন জনসাধারণের খুবই কাছের একজন মানুষ। মহান আল্লাহ রাব্বুল আলামিন তার খেদমতগুলো কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
এ ছাড়াও তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যশোর জেলা ও শহর জামায়াত এবং ছাত্রশিবির নেতারা, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম ও বিএনপির খুলনা বিভাগীয় সহসংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয় ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। যশোর অফিস।সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদের ইন্তেকাল


আরো সংবাদ



premium cement