২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভাঙ্গায় নিক্সন চৌধুরী ও জাফরউল্লাহর সমর্থকদের সংঘর্ষ : ১৫ বাড়ি ভাঙচুর

-

ফরিদপুরের ভাঙ্গায় নিক্সন-জাফরউল্লাহর সমর্থকদের অধিপত্য বিস্তার নিয়ে ১৫ বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার হামেরদী ইউনিয়নের মাধবপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় ছয়জন আহত হন। এর মধ্যে দু’জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সাবেক পুলিশ সদস্য সিরাজ তালুকদারের দেড় শতাধিক সমর্থক ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইলিয়াসের সমর্থকদের ওপর অতর্কিত হামলা করে ১৫টি বাড়ি ভাঙচুর ও লুটপাট করে। এ সময় ইলিয়াসের পক্ষের ছয়জন আহত হন। এর মধ্যে শহীদুল্লাহ (৫২) ও সোহেল সিকদারকে (২৮) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হামলায় শাহীন ব্যাপারী, ইসমত আকন, আব্দুল হক আকন, মুশা আকন, বক্কার আকন, এলাহি মিয়া, সাহেদ মিয়া, রশিদ মিয়া, শাহ আলম, শফিকুল ইসলাম, ইদ্রিস মিয়া, শুকুর সিকদার, আকবর সিকদার, আবু মোল্লা ও রিপন মোল্লার ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে।
উল্লেখ্য, সিরাজ তালুকদার গত জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য নিক্সন চৌধুরীর সমর্থক আর ইলিয়াস আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর সমর্থক।
ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান বলেন, হামলার খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয়পক্ষের দু’জনকে আটক করে পুরনো দু’টি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আগে থেকেই দুইপক্ষের দু’টি মারামারির মামলা চলমান রয়েছে বলে তিনি জানান। হামেরদী ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেশি ভোট পান কাজী জাফরউল্লাহ। ওই নির্বাচনের পর থেকে এই দুই ব্যক্তির মধ্যে বিরোধ চরমে ওঠে। গত এক বছরে এ নিয়ে এই দুইপক্ষের মধ্যে অন্তত সাত বার সংঘর্ষের ঘটনা ঘটে। সর্বশেষ গত ২৪ মার্চ সংঘর্ষে আহত হন ইলিয়াসের দুই সমর্থক আকরামুজ্জামান (৫২) ও কাজল মিয়া (৩১)। আকরামুজ্জামান ঢাকায় চিকিৎসা নেন এবং কাজল মিয়াকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

 


আরো সংবাদ



premium cement