৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আগৈলঝাড়ায় বিদেশ ফেরত ৪৩০, কোয়ারেন্টাইনে ৮ জন

আগৈলঝাড়ায় বিদেশ ফেরত ৪৩০, কোয়ারেন্টাইনে ৮ জন - ছবি : সংগৃহীত

বরিশালের আগৈলঝাড়ায় ইতালি, সৌদি আরব ও ভারতসহ বিভিন্ন দেশ থেকে ফেরত এসেছেন ৪৩০ জন। তবে হোম কোয়ারেন্টাইনে আছেন মাত্র ৮ জন প্রবাসী।

উপজেলা হাসপাতালের পরিসংখ্যান অফিস সূত্রে জানা যায়, বিভিন্ন দেশে অবস্থানকারী প্রবাসীরা সম্প্রতি নোভেল করোনা ভাইরাসের কারণে দেশে ফিরেছেন। সরকারের নির্দেশ অনুযায়ী প্রতিটি প্রবাসী ব্যাক্তি কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকিার নির্দেশনা রয়েছে।

বিদেশফেরত ৪৩০ জনের একটি তালিকা ইমিগ্রেশন থেকে থানায় আসলেও আগৈলঝাড়ায় মাত্র ৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

উপজেলার আস্কর গ্রামের ইতালি প্রবাসী প্রদীপ বাড়ৈ (৪০), বাগধা গ্রামের বনমালী রায়ের মেয়ে ভারত প্রবাসী শোভা রায় (৫৪), বাগধা গ্রামের সৌদি আরব প্রবাসী এসহাক খান (৪০), আরেক সৌদি প্রবাসী এসহাক খানের স্ত্রী মালেকা বেগম (৩৮), ভারত প্রবাসী নিবারন বৈরাগীর ছেলে নিশিকান্ত বৈরাগী (৫০) ও ভারত প্রবাসী কার্তিক চন্দ্র বাড়ৈর মেয়ে করুনা বাড়ৈ (৪১), সৌদিআরব প্রবাসী কামাল হোসেনের ছেলে ইমন হোসেন (২৪) ও বাকাল গ্রামের ইতালি প্রবাসী শাহেবালী ফকিরের ছেলে ফেরদৌস আহমেদ (৩৪) গত ১১ মার্চ থেকে দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এছাড়া যারা বিদেশ থেকে দেশে ফিরে এখন পর্যন্ত প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে অথবা ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকছেন না তাদের বিরুদ্ধে সরকারের নির্দেশ অনুযায়ী জেল জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে।

এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী রওশন ইসলাম বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। সম্প্রতি বিভিন্ন দেশ ভ্রমণ করে যারা এই উপজেলায় প্রবেশ করছেন তারা কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন। অযথা কেউ গুজবে কান দেবেন না। বিদেশ থেকে আগত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তিদের জনসম্মুখে দেখা গেলে নিকটবর্তী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থাকে সংবাদ দিন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বখতিয়ার আল মামুন জানান, জ্বর, সর্দি, কাশি হলে জনসমাগম এড়িয়ে বাসায় অবস্থান করুন এবং কেউ আক্রান্ত হলে হট নাম্বার অথবা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সাথে যোগাযোগ করুন।


আরো সংবাদ



premium cement
‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’ ‘আনারসের পাতা থেকে সিল্কের জামদানি শাড়ি আশার আলো জাগাবে’

সকল