২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

১০ প্রাণহানির পরও সড়কে সবজি বাজার

প্রাণহানির পরও সড়কে সবজি বাজার -

নরসিংদীর রায়পুরায় অস্থায়ী সবজির হাটে নিয়ন্ত্রণ হারানো কাঁচামালবাহী ট্রাকের চাপায় দুই দফায় ১০ জন নিহতের ঘটনার পর অবৈধ সবজিরহাট হাট বন্ধের ঘোষণা দেয় উপজেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশ। কিন্তু কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে এখনো চলছে এই হাট। এখনো ভোর থেকে রায়পুরা উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ এলাকার নামাপাড়া এলাকায় অস্থায়ী এই সবজির হাটে জমজমাট বেচাকেনা চলছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন, মহাসড়কে অটোরিকশাসহ নিষিদ্ধ যানবাহন পুলিশের সামনেই চলাচল করে। এসবের কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। কিছুদিন পরপর ছোট বড় দুর্ঘটনায় মানুষ মারা যায়। এ রকম দুর্ঘটনা থেকে মুক্তি চাই।
ইউপি সদস্য মাজহারুল হক রিপন বলেন, প্রশাসনের ঘোষণার পর স্থানীয়ভাবে হাট বন্ধের প্রচারণা চালানো হয়। তারপরও এ অঞ্চলের কয়েক গ্রামের কৃষকরা নিজে থেকেই এ হাটে আসছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে মহাসড়কের ৫০ মিটার ভেতরে বাজার বসানোর চিন্তা করা হচ্ছে বলে তিনি জানান।
মির্জাপুর ইউপি চেয়ারম্যান মনজুর এলাহী বলেন, কয়েক দিন আগে পাঁচজন নিহতের ঘটনার পর স্থানীয়দের চাহিদা অনুযায়ী অবৈধ বাজার বন্ধের জন্য উপজেলা ও জেলা প্রশাসনের নিকট লিখিত আবেদন করেছি।
ভৈরব হাইওয়ে থানার পরিদর্শক মোজাম্মেল হক জানান, মহাসড়কের পাশে অবৈধ হাটবাজার বসার সুযোগ নেই। কৃষকসহ সাধারণ মানুষকে সচেতন হতে হবে। প্রতিদিন ওই সময়টায় নিয়মিত পুলিশি টহল জোরদার করা হবে বলেও তিনি আশ্বাস দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন বলেন, এ বিষয়ে প্রশাসনের তদারকি চলছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে।
উল্লেখ্য গত রোববার ভোর ৬টার দিকে অস্থায়ী সবজির হাটে নিয়ন্ত্রণ হারানো কাঁচামালবাহী ট্রাকের ধাক্কায় অটোরিকশা যাত্রী ও সবজি বিক্রেতাসহ পাঁচজন নিহত হন। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো অন্তত চারজন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল