২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জামালগঞ্জে পুরনো ইট-সুরকিতে গুদামের প্রাচীর নির্মাণ

-

সুনামগঞ্জের জামালগঞ্জে খাদ্যগুদামের সীমানা প্রাচীর নির্মাণকাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার সদর রোডে পুরনো দেয়াল ভেঙে ভাঙাইট আর ওই ইটের সুরকি দিয়েই নির্মাণ করা হচ্ছে এই সীমানা প্রাচীর। সামনের অংশে পুরনো ইটের প্লাস্টার ফেলে নতুন ইট না দিয়েই প্লাস্টার করা হচ্ছে।
সূত্র জানায়, সামনের অংশ কোনো মতে ভালো থাকলেও ভেতরে নিম্নমানের কাজ চালিয়ে যাচ্ছে টিকাদারি প্রতিষ্ঠান তমা কন্সট্রাকশন। তারা অনেক জায়গায় পুরনো দেয়াল না ভেঙেই প্লাস্টার ফেলে শুধু নতুন প্লাস্টার কাজ শেষ করছে। প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মাণ ও সংস্কার কাজের শিডিউল থাকলেও ঢাকার ঠিকদারি প্রতিষ্ঠান তমা কন্সট্রাকশন সবকিছুই গোপনে সম্পন্ন করছে।
জানা যায়, ২০১৯ সালের ২৩ নভেম্বর ঠিকাদারি প্রতিষ্ঠানটি জামালগঞ্জ খাদ্যগুদামের কাজের দায়িত্ব পায়। ১৫ জুলাই ২০২০ তারিখ কাজ শেষ করার কথা থাকলেও এখনো পর্যন্ত কাজ শেষ করতে পানেনি প্রতিষ্ঠানটি।
ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা প্রজেক্ট ইঞ্জিনিয়ার গোলাম রাব্বী রকীর কাছে জানতে চাইলে তিনি বলেন, সামনের কাজগুলো শিডিউল মতোই করেছি। পেছনে পাউবোর কয়েকটা ব্লক লাগানো আমাদের ভুল হয়েছে। পুরনো ইট কোথায় কেনো ব্যবহার করা হয়েছে জানতে চাইলে তিনি কোনো উত্তর না দিয়ে সিনিয়র ইঞ্জিনিয়ারের সাথে কথা বলতে বলেন।
ঠিকাদারি প্রতিষ্ঠানের সিনিয়র ইঞ্জিনিয়ার আবুজাফরের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কোনো সাড়া মেলেনি।
জামালগঞ্জে পাউবোর দায়িত্বে থাকা এসও রেজাউল করিম বলেন, খাদ্যগুদামে পাউবোর জরুরি প্রয়োজনের ব্লকগুলো দিয়ে গাউডওয়াল নির্মাণ করার বিষয়টি জেনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়ে এগুলো অপসারণ করা হবে।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিৎ দেব বলেন, পাউবোর ব্লক ব্যবহার করে খাদ্যগুদামের দেয়াল নির্মাণে বিষয়টি সম্পূর্ণ অন্যায়। আমি তাদেরকে ডেকেছি। তদন্ত করে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল