২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


নাজিরপুরে কেটে নেয়া হলো সরকারি রাস্তার ১১টি গাছ

-

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠি ইউনিয়নের রাস্তার পাশের সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে নাজিরপুর-শ্রীরামকাঠি সড়কের কালিবাড়ী বাজারের পূর্ব পাশের রাস্তায় এ ঘটনা ঘটে বলে জানান শ্রীরামকাঠি ইউপি চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র।
এ বিষয়ে নাজিরপুরের ভূমি কর্মকর্তা ফাহমি মো: সায়েফ জানান, গাছ কাটার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং যেসব গাছ কাটা হয়েছে সেগুলো ব্যক্তি মালিকানাধীন একটি বাড়ির সীমানার ভেতর থেকে কাটা হয়েছে বলে তিনি জব্দ করেননি। তবে সেই কাটা গাছের সাথে রাস্তার পাশের সরকারি কয়েকটি গাছের ডাল কাটা হওয়ায় সে বিষয়ে তিনি ব্যবস্থা নেবেন।
শ্রীরামকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র অভিযোগ করে জানান, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রীর ভাই নূরে আলম শাহিন নাজিরপুর-শ্রীরামকাঠি সড়কের কালিবাড়ী এলাকায় তার জমির সামনের রাস্তার সরকারি জমি সরকারি গাছসহ একটি কাঁটাতারের বেড়া দেয়। এ বিষয়ে কাঁটাতারের বেড়া সরিয়ে ফেলার জন্যও তাকে মৌখিকভাবে বলা হয়। কিন্তু কাঁটাতারের বেড়া না সরিয়েই বৃহস্পতিবার রাতে রাস্তার পাশের থাকা সরকারি ১১টি গাছ তার লোকজন কেটে ফেলে।
তবে এ সব অভিযোগ অস্বীকার করে নূরে আলম শাহিন জানান, তিনি তার নিজস্ব জমির ওপরে লাগানো ব্যক্তি মালিকানাধীন গাছ কেটেছেন। বিএস রেকর্ড অনুযায়ী তিনি তার জমিতে সীমানা প্রাচীর দিয়েছেন আর সেই প্রাচীরের ভেতরে থাকা গাছ তার লোকজন কেটেছে। প্রশাসন যদি তাদের জমি মেপে দেখতে চায় তা হলেও তিনি প্রস্তুত আছেন বলে জানান।
এ ব্যাপারে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি তিনি জানার পরপরই ঘটনাস্থলে প্রশাসনের লোক পাঠানো হয়েছিল। সেখানে গাছ ও জমির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। যদি কোনো অনিয়ম হয় সে বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement