১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


কিশোরগঞ্জে এমপির উপস্থিতিতেই সালিশ বৈঠকে মারামারি, আহত-১৫

করগাঁও হাইস্কুল মাঠে সালিস বৈঠকে উভয়পক্ষের মারামারি ও চেয়ার ভাঙচুর : নয়া দিগন্ত -

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নে এক সালিশি বৈঠকে মাননীয় সংসদ সদস্যের উপস্থিতিতেই দু’পক্ষের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জনের মতো আহত হন।
জানা যায়, করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মো: নাদিম মোল্লা এবং ৯ নং ওয়ার্ড মেম্বার মাহাবুর রহমান ফানু মিয়ার মধ্যে চলমান দ্বন্দ্বের বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে এক সালিশের আয়োজন করা হয়। গত বৃহস্পতিবার বেলা ১টার দিকে করগাঁও হাইস্কুল মাঠে অনুষ্ঠিত ওই সালিশ বৈঠকে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) সংসদীয় আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিন এবং সাবেক সংসদ সদস্য মেজর (অব:) আখতারুজ্জামান রঞ্জন। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজলসহ পার্শ্ববর্তী নিকলী ও বাজিতপুর উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দ।
সালিশ বৈঠক চলাকালে বাদি পক্ষের বক্তব্যের সময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে তাদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি এবং শেষে লাঠিসোটা নিয়ে ভয়াবহ সংঘর্ষে জড়িয়ে পড়েন উভয় পক্ষের লোকজন। পরে পুলিশকে জানানো হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষের বিষয়ে বর্তমান এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন বলেন, করগাঁও ইউনিয়নের চেয়ারম্যানের ভাতিজা ও তার লোকজন পূর্ব বিরোধের জেরে মেম্বার মাহবুবুর রহমান ফানুকে বেঁধে মারধর করে। এ ঘটনা নিষ্পত্তির জন্যই বৃহস্পতিবার দুপুরে সাবেক বিএনপির নেতা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ এলাকার লোকজনদের নিয়ে সালিশ বৈঠকে বসেছিলাম। কিন্তু ওই বৈঠকের মধ্যেই এমন অনাকাক্সিক্ষত পরিস্থিতির সৃষ্টি হলো। এ ঘটনায় পুলিশকে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।
কটিয়াদী মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এখন পর্যন্ত কোনো পক্ষের কাছে থেকে এই বিষয়ে কোনো লিখিত অভিযোগ আসেনি।


আরো সংবাদ



premium cement