২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চিতলমারীতে ২ কিলোমিটার রাস্তার জন্য ১০ গ্রামের মানুষের ভোগান্তি

চিলতলমারী-শৈলদাহ সড়কের বেহাল অবস্থা : নয়া দিগন্ত -

বাগেরহাটের চিতলমারী-শৈলদাহ সড়কের বাবুগঞ্জ বাজার থেকে বংলাবাজার মোড় পর্যন্ত দুই কিলোমিটার রাস্তা মারণফাঁদে পরিণত হয়েছে। ফলে বোয়ালিয়া, মাটিভাঙ্গা, হিজলা, আমবাড়ি, ডোবাতলা, পাঙ্গাশিয়া, শান্তিপুর, পরানপুর, খলিশাখালিসহ কমপক্ষে ১০ গ্রামের মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। দীর্ঘ দিন সংস্কার না করায় এ সড়কটিতে যানবাহন তো দূরের কথা মানুষের চলাচলই দুরূহ হয়ে পড়েছে। বাবুগঞ্জ বাজার থেকে বাংলাবাজার পর্যন্ত এ রাস্তার বেশির ভাগ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ ছাড়া গুরুত্বপূর্ণ এ রাস্তার সাথে সংযুক্ত রয়েছে শেরে বাংলা ডিগ্রি কলেজ, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, সরকারি চিতলমারী এস এম উচ্চবিদ্যালয়, হাসিনা বেগম বালিকা বিদ্যালসহ তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এলাকার শিক্ষার্থীদের যাতায়াতের জন্য এ সড়কটি প্রধান যোগাযোগের মাধ্যম হওয়ায় প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের।
এ ছাড়া এলাকায় উৎপাদিত সবজি ও মাছ এ সড়ক দিয়ে চিতলমারী সদরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতে চাষিরা সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন।
এ ব্যাপারে বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বিধান চন্দ্র মজুমদার জানান, বাংলাবাজার মোড় থেকে বাবুগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা যেন মারণফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘ দিন ওই রাস্তাটি সংস্কার না করায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিদিন যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে।
তবে চিতলমারী উপজেলা প্রকৌশলী মো: জাকারিয়া ইসলাম জানান, চিতলমারী-শৈলদাহ সড়কের বাবুগঞ্জ বাজার থেকে বংলাবাজার মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা মেরামতের কোনো বাজেট আপাতত হয়নি। আগামীতে গ্রামীণ অবকাঠামোর বাজেট থেকে ওখানে মেরামত করা হবে।


আরো সংবাদ



premium cement
সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪

সকল