০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে এক মাস ধরে যানবাহন চলাচল বন্ধ

পাহাড়ি ঢলে তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের একাংশ চলাচলের একেবারে অযোগ্য হয়ে পড়েছে : নয়া দিগন্ত -

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় পাহাড়ি ঢলে গুরুত্বপূর্ণ তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের একাধিক স্থান ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি আনোয়ারপুর ব্রিজের সংযোগ সড়ক ভেঙে গেছে। ভাঙা সড়ক মেরামত না করায় সম্প্রতি এ সড়কে চলাচলের সময় বিপাকে পড়েন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। পারিবারিক ভ্রমণে তাহিরপুরে আসার সময় সংযোগ সড়কটি যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় তিনি নৌকায় টেকেরঘাটে যান। এ সময় মন্ত্রী দ্রুত এই দুর্ভোগ অবসানের আশ^াস দেন। কিন্তু আজো সড়কটি মেরামতের উদ্যোগ নেয়া হয়নি। এ কারণে এক মাস ধরে জেলা সদরের সাথে এ সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল একবারেই বন্ধ রয়েছে। যানবাহন বন্ধ থাকায় শিক্ষার্থী, চাকরিজীবী,পর্যটক,ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
গত ২৪ জুন থেকে ভারী বৃষ্টিপাতে ভারতের মেঘালয়ের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল নদীতে প্রবল বেগে বইতে থাকায় আনোয়ারপুর ব্রিজের পূর্বপাশে প্রায় ২০০ মিটার সড়ক ভেঙে যায়। এরপর থেকে কোনো ধরনের যানবাহন তাহিরপুর উপজেলা সদরে আসছে না। আর উপজেলা সদর থেকে কোনো যানবাহন যেতেও পারছে না।
গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত মেরামত করার দাবি জানিয়ে পর্যটক সাজিদুর রহমান বলেন, সুনামগঞ্জ থেকে সিএনজি অটো নিয়ে আনোয়ারপুর ভাঙা অংশে আটকে যাই। পরে হেঁটে আরেকটি অটো দিয়ে তাহিরপুর এসেছি। সড়কটি ভাঙা না থাকলে সহজে গাড়ি নিয়ে উপজেলা সদরে আসা যেত।
ব্যবসায়ী সাদেক আলী বলেন, পণ্য পরিবহনের গাড়ি চলাচল না করতে পারায় শত শত ব্যবসায়ী পড়েছেন চরম বিপাকে। সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় পণ্য পরিবহনের গাড়ি আসতে পারছে না তাহিরপুর উপজেলা সদরে। ফলে মালামাল আনতে গেলে খরচ বেশি হয়। এভাবে চলা যায় না।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা প্রকৌশলী সাইদুল্লা মিয়া বলেন, আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানিয়েছি। হালকা যানবাহন চলাচলের জন্য ঠিকাদারকে বলেছি এই সড়কের ভাঙা অংশ মেরামত করে দিতে। এ ছাড়াও আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করার।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, দীর্ঘ দিন ধরেই উপজেলাবাসী তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের আনোয়ারপুর ব্রিজের সংযোগ ভাঙা থাকায় চরম দুর্ভোগে রয়েছে। দ্রুত সংস্কার না হলে এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে জনসাধারণ আরো দুর্ভোগের শিকার হবে।


আরো সংবাদ



premium cement
চিতলমারীতে অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি বিএনপির শ্রমিক সমাবেশ আজ মুক্তিযুদ্ধের বুনিয়াদ ঠিক রেখে দেশের প্রতি সর্বোচ্চ আনুগত্য দেখাতে হবে : তথ্য প্রতিমন্ত্রী বন্ডের মাধ্যমে উন্নয়ন কাজ করলে জনগণের উপরে কর চাপ কমবে ইসতিসকার নামাজে বাধা ও গ্রেফতারের নিন্দা জামায়াতের লাশ ও কঙ্কাল চুরির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের রুল ব্যারিস্টার খোকনকে আইনজীবী ফোরাম থেকে অব্যাহতির আদেশ প্রত্যাহার কুবিতে সহকারী প্রক্টর ও হল প্রাধ্যক্ষের পদত্যাগ ঢাবিতে প্রতি বছর বৃত্তিসহ ভর্তির সুযোগ পাবে ২০ ফিলিস্তিনি সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন মাছ ধরা নিষিদ্ধ বাকিতে চিপস-সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা

সকল