২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


অনুমতি ছাড়াই জিডিতে সাক্ষী

কুবিতে সহকারী প্রক্টর ও হল প্রাধ্যক্ষের পদত্যাগ

-

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষকদের ওপর ভিসি, কোষাধ্যক্ষ ও প্রক্টরসহ সাবেক শিক্ষার্থীদের নিয়ে হামলার পর উলটো থানায় অভিযোগ (জিডি) করিয়েছেন ভিসি অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। গত সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মোহাম্মদ সাদেক হোসেন মজুমদার এ অভিযোগ দায়ের করেন। তবে অনুমতি ছাড়াই ভিসির দায়ের করা অভিযোগে সাক্ষী বানানোয় প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন দুজন শিক্ষক। তারা হলেন, শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক মো: সাহেদুর রহমান এবং সহকারী প্রক্টর ও একই বিভাগের সহকারী অধ্যাপক মো: মোশারফ হোসাইন।
মঙ্গলবার (৩০ এপ্রিল) রেজিস্ট্রার দফতর বরাবর পাঠানো পৃথক দুটি পদত্যাগপত্র সূত্রে বিষয়টি জানা যায়।
পদত্যাগপত্রে মো: সাহেদুর রহমান বলেন, এখানে আমি কাজ করতে স্বস্তিবোধ করছি না। আমার অনুমতি ছাড়াই আমাকে ভিসি থানায় যে অভিযোগ করেছেন সেখানে সাক্ষী বানানো হয়েছে। তাই আমি পদত্যাগ করেছি।
পদত্যাগ পত্রে মো: মোশারফ হোসাইন বলেন, গত বেশ কিছুদিন ধরে সৃষ্ট চলমান সঙ্কট নিরসনে ভিসি কর্তৃক কার্যকর কোনো পদক্ষেপ না নেয়ায় একজন শিক্ষক হিসেবে এমন পরিস্থিতিতে বর্তমান প্রশাসনের সাথে দায়িত্ব পালন করতে বিব্রতবোধ ও অনীহা প্রকাশ করছি। এভাবে একটি বিশ্ববিদ্যালয় চলতে পারে না। অনুমতি ছাড়াই জিডির সাক্ষী বানানোর বিষয়ে প্রশাসনের কাছে যখন জানতে চাই তখন তারা সহকারী প্রক্টরের দায়িত্বে আছি বিধায় আমার নাম দিয়েছেন বলে জানান। অথচ এ ব্যাপারে আমাকে আগে কিছুই জানানো হয়নি।
প্রসঙ্গত, ভিসির বিভিন্ন অনিয়ম, তৎপরবর্তী সঙ্কট নিরসনে বাস্তবিক কোনো পদক্ষেপ না নিয়ে উলটো শিক্ষকদের উপর বহিরাগত ও সাবেক ছাত্রলীগ কর্মীদের দিয়ে হামলা করার প্রতিবাদে এই পর্যন্ত মোট ১৮ জন শিক্ষক বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। এর মধ্যে গত দুই দিনে পদত্যাগ করেছেন চারজন শিক্ষক।

 


আরো সংবাদ



premium cement
রিমার্ক-হারল্যানের নতুন পরিচালক ইউনিলিভারের সামি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে চুয়াডাঙ্গায় বিএন‌পি নেতার লাশ মিল‌ল পাটক্ষেতে কক্সবাজারে নির্বাচনী সহিংসতায় ছুরিকাঘাতে যুবক নিহত ভোটার উপস্থিতি মোটামুটি সন্তোষজনক : ওবায়দুল কাদের চকরিয়া উপজেলায় চেয়ারম্যান হলেন ফজলুল করিম এ বছর রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছেন ২০ শিল্প প্রতিষ্ঠান জামায়াত নেতা এ টি এম আজহারসহ ১১ জনের কারাদণ্ড শিয়ালের টানাহেঁচড়া দেখে মাটি খুঁড়ে পাওয়া গেল এক নারী ও দুই শিশুর লাশ নন্দীগ্রামে ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার যুব ও ক্রীড়ামন্ত্রীর সাথে পাকিস্তানের প্রধানমন্ত্রীর যুব কর্মসূচির চেয়ারম্যানের বৈঠক

সকল