২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


চিতলমারীতে অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

-

বাগেরহাটের চিতলমারী উপজেলার চৌদ্দহাজারী গ্রামে অগ্নিকাণ্ডে আনসার-ব্যাটালিয়ন সদস্য মো: মুজিবুর রহমান তালুকদারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত ১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে টাকা, স্বর্ণালঙ্কার, ফার্নিচার ও আসবাবপত্র পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তাহাজ্জুদ নামাজ পড়তে ওঠায় মুজিবুর রহমান তালুকদারের স্ত্রী হাওয়া খানম জীবন রক্ষা পেয়েছেন। চিতলমারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও গ্রামবাসী ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স রান্নাঘর থেকে আগুনের সূত্রপাতের কথা জানালেও হাওয়া খানম রাতে রান্না করেননি বলে জানান। আনসার-ব্যাটালিয়ন সদস্য মো: মুজিবুর রহমান তালুকদার সদর ইউনিয়নের চৌদ্দহাজারী গ্রামের মৃত নরবেজ তালুকদারের ছেলে। তিনি আনসার-ব্যাটালিয়ন বাহিনীতে নায়েব সুবেদার পদে খুলনার রূপসার ইলাইপুর ক্যাম্পে কর্মরত আছেন এবং আগামী ২ মে তার অবসরে যাওয়ার কথা রয়েছে।
হাওয়া খানম বলেন, রাত ১টার দিকে তাহাজ্জুদ নামাজ পড়ার জন্য উঠে দেখি ঘরের পেছনে আগুন জ্বলছে। এ সময় আমার ডাক-চিৎকারে মানুষজন ছুটে আসেন এবং ৯৯৯-এ ফোন দেন। খবর পেয়ে চিতলমারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও গ্রামবাসী ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে আগুনে পুড়ে সব শেষ। এ আগুনে পুড়ে আমাদের টাকা, স্বর্ণালঙ্কার, ফার্নিচার ও আসবাবপত্র পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
চিতলমারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা এস এম আব্দুল অদুদ বলেন, আমরা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। দু’টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে এদিন দুপুরে সন্তোষপুর ইউনিয়নের সাড়ে চারআনি গ্রামে তপন মজুমদারের বাড়িতে অগ্নিকাণ্ডে ঘর, ধান ও খড়ের পালা পুড়ে দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। আমরা সেই আগুনও নিয়ন্ত্রণে আনি।

 


আরো সংবাদ



premium cement