২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


উপজেলা নির্বাচন

গলাচিপায় উত্তাপহীন নির্বাচনে নানা প্রতিশ্রুতি

-

বিএনপি বা জাতীয় পার্টিসহ বড় রাজনৈতিক দলের কোনো প্রার্থী না থাকায় গলাচিপা উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের একক আধিপত্য রয়েছে। প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই প্রার্থীরা বিভিন্নভাবে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। চাইছেন তাদের পক্ষে ভোট ও দোয়া। দিচ্ছেন নানা নির্বাচনী প্রতিশ্রুতি। জনসমর্থন পেতে সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠানসহ বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকাণ্ডে যোগ দিচ্ছেন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রচারণা চালাচ্ছেন তারা।
গলাচিপায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রত্যেকটি পদে চারজন করে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন এবং প্রত্যেকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।
চেয়ারম্যান পদে নির্বাচনে মাঠে আছেন মু: শাহিন। যিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি বারবার জেলায় শ্রেষ্ঠ চেয়াম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।
প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সামসুজ্জামান লিকন। তিনি উপজেলা চেয়ারম্যান ও পানপট্টি ইউপি চেয়ারম্যান ছিলেন।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে আছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ওয়ানা মার্জিয়া নিতু। তিনি গলাচিপা পৌরসভার সাবেক মেয়র মরহুম আব্দুল ওহাব খলিফার মেয়ে এবং বর্তমান পৌরমেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আহসানুল হক তুহিনের বোন।
এ ছাড়া মনোনয়নপত্রের বৈধ ঘোষণা পেয়েছেন অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জেল হোসেন মাসুদ। তিনি বিত্তবান ও সমাজসেবক।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিচ্ছেন পটুয়াখালী জেলা মৎস্য লীগের সভাপতি নিজামউদ্দীন তালুকদার, ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ফরিদ আহসান কচিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিফাত হাসান, পৌর আওয়ামী লীগের নেতা রেজাউল কবির মোল্লা।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন- পৌর আওয়ামী লীগের সদস্য শিরিন নাহার, সাবেক মহিলা কাউন্সিলর হেলেনা বেগম, উপজেলা মহিলা আওয়ামী লীগের দফতর সম্পাদক তহমিনা আক্তার ও মহিলা যুবলীগের আহ্বায়ক সাফিয়া বেগম।
নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ শেষ হয়েছে গত ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২ মে। আগামী ২১ মে গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলায় একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন রয়েছে।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ৩ উপজেলা চেয়ারম্যান হলেন যারা লামায় আ’লীগ সমর্থিত, নাইক্ষ্যংছড়িতে বিএনপি-জামায়াত ঘরোনার প্রার্থী বিজয়ী আগামী ঈদ পর্যন্ত কোনো পণ্য ঘাটতি থাকবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী আল জাজিরাকে সংবাদ দেয়ার অভিযোগে বার্তাসংস্থা এপির সরঞ্জাম জব্দ করল ইসরাইল মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি, বিমানযাত্রীর মৃত্যু যুক্তরাষ্ট্রের বিপক্ষেও ব্যাট হাতে চাপে বাংলাদেশ নেপালের প্রধানমন্ত্রীর সাথে পরিবেশমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক চৌগাছায় হাবিব চেয়ারম্যান নির্বাচিত মিরসরাইয়ে এসকিউ ইলেকট্রিক্যালসের মালামাল চুরির সময় আটক ৫ শ্রীপুরে ভোটে বাধা ও জাল ভোটের অভিযোগে শিক্ষকসহ ৬ জনের কারাদণ্ড পেকুয়ায় চেয়ারম্যান হ‌লেন বিএনপির বহিষ্কৃত নেতা রাজু

সকল