২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


রিজভীর সংবাদ সম্মেলন

বিএনপির শ্রমিক সমাবেশ আজ

-

মহান মে দিবস উপলক্ষে আজ রাজধানীতে শ্রমিক সমাবেশ ও র‌্যালি করবে বিএনপি। বেলা আড়াইটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক দলের ব্যানারে এ সমাবেশ হবে। এতে বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারা বক্তব্য রাখবেন। সমাবেশ শেষে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হবে।
সমাবেশ সফলে গতকাল মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা করে বিএনপি। সভা শেষে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে বলেন, মহান মে দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ হবে এবং পরে একটি বর্ণাঢ্য শ্রমিক র‌্যালি নয়াপল্টন থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হবে। এ বিষয়ে শ্রমিক দলের পক্ষ থেকে পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে।
রিজভী জানান, মে দিবস উপলক্ষে ইতোমধ্যে শ্রমিক দলের পক্ষ থেকে ১২ দফা দাবিসংবলিত লিফলেট, পোস্টার, ব্যানার, ফেস্টুন করা হয়েছে। সমাবেশ সফলে পাঁচটি উপ-কমিটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সফু প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট নেতারা জানান, মূলত ঢাকার শ্রমজীবী মানুষকে টার্গেট করে এ সমাবেশ করার পরিকল্পনা থাকলেও ঢাকার আশপাশের গাজীপুর শিল্পাঞ্চল থেকে শুরু করে নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ থেকেও নেতাকর্মীরা আসবেন। ঢাকার বিভিন্ন সেক্টরের বাইরে অসংগঠিত বিভিন্ন শ্রমিক ও মেহনতি মানুষকে সংগঠিত করার পরিকল্পনা নেয়া হয়েছে বলেও জানা গেছে। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী ও শ্রমিক নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস সার্বিক বিষয় সমন্বয় করছেন।
এদিকে গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরাম আয়োজিত তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ পথচারী ও শ্রমজীবী মানুষের মধ্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা এসি ব্যবহার করে ঘরে বসে আছেন। সাধারণ জনগণের কথা তারা ভাবে না । স্কুল কলেজ বন্ধ করবে শিক্ষামন্ত্রী, কিন্তু সেই স্কুল কলেজ বন্ধ করতে হয় আদালতকে। এই শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। শিক্ষামন্ত্রী কেন স্কুল খোলা রেখেছেন তার বিরুদ্ধে মামলা করা উচিত।
সংগঠনের সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে দলের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ (আজাদ সিদ্দিকী), বিএনপির সহতথ্যবিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য মাওলানা নেসার উদ্দিন প্রমুখ অংশ নেন।

 


আরো সংবাদ



premium cement