২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়া ভূমিধসে চারজনের লাশ উদ্ধার, নিখোঁজ ৬

- ছবি : বাসস

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের একটি গ্রামে ভূমিধস ও বন্যায় উদ্ধারকর্মীরা চারজনের লাশ উদ্ধার করেছে। এদের মধ্যে দুই শিশু রয়েছে।

বুধবার এক কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

এর আগে রোববার সন্ধ্যার পর কয়েক ঘণ্টার প্রবল বর্ষণে পশ্চিম জাভা প্রদেশের সিবেন্ডা গ্রাম মধ্যরাতের ঠিক আগে পানিমগ্ন হয়ে পড়ে। এ সময় অনেক গ্রামবাসী ঘুমিয়ে ছিল। এ প্রাকৃতিক দুর্যোগে প্রাথমিকভাবে ১০ জন নিখোঁজ হওয়ার কথা জানানো হয়। এতে কয়েক ডজন বাড়ি ক্ষতিগ্রস্ত এবং শত শত লোককে সরিয়ে নেয়া হয়েছে।

স্থানীয় দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান মেইদি বলেন, ‘আজ সকাল পর্যন্ত চারটি লাশ উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় এখনো ছয়জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অনুসন্ধান অভিযান চালানো হচ্ছে।’

এএফপির খবরে বলা হয়, বর্ষাকালে ইন্দোনেশিয়ায় ভূমিধসের প্রবণতা লক্ষ্য করা যায় এবং বন উজাড়ের কারণে কিছু অঞ্চলে সমস্যাটি আরো বেড়েছে।

এ দিকে, দীর্ঘ সময় ধরে মুষলধারে বৃষ্টির কারণে দ্বীপপুঞ্জের কিছু এলাকায় বন্যা দেখা দিয়েছে। এই মাসের শুরুর দিকে সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা এবং ভূমিধসে কমপক্ষে ৩০ জন প্রাণ হারিয়েছে।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জে ৭ খুন : বিচার কোন পর্যায়ে? মৌলভীবাজারে কালবৈশাখীর তাণ্ডব, খোলা আকাশের নিচে অনেক পরিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা : জবিতে মোট উপস্থিতি ৮৩ শতাংশ ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করবো : ড. শফিকুল ইসলাম মাসুদ কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ

সকল