০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


উ. কোরিয়ার নেতার ‘ডান হাত’ ওয়াশিংটনে

কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্প - ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়ার এক শীর্ষ জেনারেল বিরল এক সফরে শুক্রবার ওয়াশিংটনে পৌঁছেছেন। এ সফর চলাকালে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাৎ করবেন বলে আশা কার হচ্ছে।

দেশ দু’টি নিরস্ত্রীকরণ ও দশকের পর দশক ধরে চলা বৈরী সম্পর্ক নিরসনের লক্ষ্যে নতুন করে বৈঠক চূড়ান্ত করার চেষ্টা করছে। খবর এএফপি’র।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের ‘ডান হাত’ হিসেবে পরিচিত কিম ইয়ং চল বৃহস্পতিবার সন্ধ্যায় মার্কিন রাজধানীতে পৌঁছান। এক সময়ের ক্রমবর্ধমান উত্তেজনা কমে আসার এক বছর পর এটি হচ্ছে সর্বশেষ শান্তি মিশন।

উত্তর কোরিয়ার এ আলোচক হঠাৎ করে যুক্তরাষ্ট্রে তার পরিকল্পিত সর্বশেষ আলোচনা বাতিল করেন এবং ওই সময় প্রশাসন সাবধানতা অবলম্বন করায় তার সফরের অগ্রগতির ব্যাপারে কোনো ঘোষণা দেয়া হয়নি।

উল্লেখ্য, দুই মাস আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সঙ্গে নিউইয়র্কে তার বৈঠক করার কথা ছিল।

নাম প্রকাশ না করার শর্তে আমেরিকান এক সূত্র জানান, পম্পেও ওয়াশিংটনে এক ভোজসভায় শুক্রবার কিমকে স্বাগত জানাবেন এবং পরে তারা একসাথে হোয়াইট হাউসে যাবেন বলে আশা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডার তৌহিদুজ্জামান নিপু ভিক্ষাবৃত্তির উদ্দেশ্যে শিশু অপহরণের একমাস পর উদ্ধার, এক দম্পতি গ্রেফতার আইসিজেতে ইসরাইলের বিরুদ্ধে সমর্থন দেবে তুরস্ক জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম লক্ষ্য সিরিজ জয় : শান্ত পেকুয়ায় বজ্রপাতে ২ লবণশ্রমিকের মৃত্যু গাজীপুরে নিখোঁজ পোশাকশ্রমিকের লাশ উদ্ধার চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

সকল