১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের - ছবি : সংগৃহীত

লড়াই করার সাহসটুকোও যেন হারিয়ে ফেলেছে বাংলাদেশ। কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারছে না টাইগ্রীসরা। সিরিজের তৃতীয় ম্যাচেও অসহায় আত্মসমর্পণ নিগার সুলতানাদের। ফলে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিল ভারত।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে ভারতীয় নারীরা। আগে ব্যাট করে ৮ উইকেটে বাংলাদেশের করা ১১৭ রানের গণ্ডি ৯ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়েই পাড়ি দেয় ভারত।

প্রথম দুই ম্যাচস হারায় আজকের ম্যাচটা ছিল টাইগ্রীসদের বাঁচা-মরার। সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করে ভালোই শুরু পায় বাংলাদেশ। দিলারা আক্তার ও মুর্শিদা খাতুনের ব্যাটে পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়েই তুলে ৪৪ রান।

পাওয়ারপ্লে শেষ হতেই মুর্শিদা খাতুনের উইকেট হারায় বাংলাদেশ। ১৬ বলে ৯ রান করেন তিনি। তবে বাংলাদেশকে বড় ধাক্কাটা দেন রেণুকা সিং। ২৭ বলে ৩৯ রান করা দিলারাকে সাজঘরে ফেরান তিনি। সেখানেই মূলত আটকে যায় বাংলাদেশ। বাকি সময়ে আর সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি।

দ্রুত বেশ কয়েকটি উইকেটও হারিয়ে ফেলে বাংলাদেশ। কমে আসে রানের গতিও। তবে ১৮তম ওভারে ৩৮ বলের বাউন্ডারি-খরা কাটিয়ে স্কোরটা ১৩০-এর ওপরে নিয়ে যাওয়ার আশা দিয়েছিলেন নিগার। তবে অধিনায়ক ৩৬ বলে ২৮ রানের বেশি করতে পারেননি।

১৪ ওভারে ৮৫/২ থেকে দলটা ২০ ওভার শেষে পরিণত হয় ৮ উইকেটে ১১৭ রানে। শেষ পাঁচ ব্যাটারের কেউ পারেননি দুই অঙ্কের ঘরে যেতে।

রান তাড়ায় ভারতের দুই উদ্বোধনী ব্যাটার শেফালি বর্মার ৩৮ বলে ৫১ ও স্মৃতি মান্ধানার ৪২ বলে ৪৭ রানের ইনিংসে সহজ পায় ভারত। শেফালির বিদায়ে ভাঙে ১২.১ ওভারের ৯১ রানের জুটি। তিনে নামা হেমলতাকে (৯) বেশিক্ষণ টিকতে দেননি রাবেয়া খাতুন।

তবে রিচা ঘোষ ও হারমানপ্রীত কৌর জয়ের বন্দরে নিয়ে যান দলকে।


আরো সংবাদ



premium cement