৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


থামল গফের স্বপ্নযাত্রা

কোয়ার্টারে ফেদেরার-জকোভিচ
-

অস্ট্রেলিয়ান ওপেনে ছেলেদের এককে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন রজার ফেদেরার ও নোভাক জকোভিচ। অপর দিকে মেয়েদের একক থেকে বিদায় নিয়েছেন শুরু থেকে চমক দেখিয়ে আসা মার্কিন কিশোরী কোকো গফ। গতকাল হাঙ্গেরিয়ান মার্টন ফুক্সোভিক্সকে ৪-৬, ৬-১, ৬-২, ৬-২ গেমে পরাজিত করে শেষ আট নিশ্চিত করেছেন চারবারের চ্যাম্পিয়ন ফেদেরার।
অন্য দিকে আর্জেন্টাইন টেনিস তারকা দিয়েগো শোয়ার্টজমানের বিপক্ষে ৬-৩, ৬-৪, ৬-৪ গেমে জিতেছেন রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ। শেষ আটে তার প্রতিপক্ষ মিলোস রাওনিক। প্রথম সেটে ৪-৬ গেমে হারের পর ফেদেরারকে খেলতে হয় চতুর্থ সেট পর্যন্ত। পরের তিনটি সেটে ফুক্সোভিক্স পাত্তাই পায়নি সুইজারল্যান্ডের তারকার কাছে। তবে ঘাম ঝরাতে হয়েছে জকোভিচকে। যদিও তিনটি সেটেই জিতেছেন তিনি। সব ক’টি সেটেই শোয়ার্টজমান রুখে দাঁড়ানোর চেষ্টা করেছেন বর্তমান চ্যাম্পিয়ন জকোভিচের বিপক্ষে। শুরুর দিকে সবাইকে চমকে দিয়েই যাত্রা শুরু করেছিলেন যুক্তরাষ্ট্রের কিশোরী কোকো গফ। জায়ান্ট কিলার হিসেবে যাত্রা শুরু করে প্রত্যাশাকেও ছাড়িয়ে গিয়েছিলেন।
অপেক্ষায় ছিলেন প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে খেলার। তবে তাকে চতুর্থ রাউন্ডে বিদায় নিতে হয়েছে স্বদেশী সোফিয়া কেনিনের কাছে হেরে। ১৫ বছর বয়সী প্রথম সেটটা জেতেন ৬-৭ (৫-৭) গেমে। কিন্তু পরের দুই সেটে কেনিন বাধা টপকাতে পারেননি। ম্যাচটি হেরেছেন ৬-৭ (৫-৭), ৬-৩, ৬-০ গেমে।

 


আরো সংবাদ



premium cement