৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বার্সা-রিয়ালের জয় ফের হার ম্যানইউর

-

কোপা ডেল রে’তে শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ইবিজাকে ২-১ গোলে হারিয়ে বার্সেলোনা এবং ইউনিওনিসটাস ডি সালামানকারকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। একই রাতে ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনালে ৩-১ গোলে রোমাকে হারিয়েছে জুভেন্টাস। অন্য দিকে রেইমসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ইংলিশ প্রিমিয়ার লিগে নরউইচ সিটিকে ২-১ গোলে পরাজিত করে শীর্ষ চারের লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখলো টটেনহ্যাম হটস্পার। তবে বড় দলগুলোর জয়ের দিনে হতাশ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বার্নলির বিপক্ষে ২-০ গোলের হতাশাজনক পরাজয় বরণ করেছে ওলে গানার সুলশারের শিষ্যরা।
প্রতিপক্ষের মাঠে লিওনেল মেসি, জেরার্ড পিকে ও সার্জিও বুসটেসকে বিশ্রামে দিয়ে শেষ ষোলোতে ওঠার লড়াইয়ের জন্য দল সাজান বার্সা কোচ কিকে সেতিয়েন। বার্সেলোনা থেকে ৪৪ ধাপ নিচে থাকা ইবিজা এই ম্যাচে ভালোই ভুগিয়েছে অতিথিদের। জাভি পেরেজের ক্রস থেকে ম্যাচের ৯ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন পেপ কাবালে। ৭২ মিনিটে ফ্র্যাঙ্কি ডি জংয়ের রিভার্স পাস থেকে আতোয়ান গ্রিজম্যান ম্যাচে সমতা ফেরান। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দ্বিতীয়বার ইবিজার জালে বল পাঠিয়ে কাক্সিক্ষত জয় নিয়ে মাঠ ছাড়ে সেতিয়েনের শিষ্যরা। রিয়াল মাদ্রিদের জন্য ম্যাচটা ছিল আরো বেশি অস্বস্তিকর। ১৮ মিনিটে গ্যারেথ বেলের গোলে এগিয়ে গিয়েও ধরে রাখতে পারেনি। ৫৭ মিনিটে সমতায় ফেরে ইউনিওনিসটাস। তবে ৬২ মিনিটে হুয়ান গনগরার আত্মঘাতী গোলে আবার এগিয়ে যায় রিয়াল। ইনজুরি টাইমে আরেকটি গোল পায় জিদানের শিষ্যরা।

রোমার বিরুদ্ধে ম্যাচে জুভেন্টাসের হয়ে গোল করেন রোনালদো, রদ্রিগো বেন্তানকুবে ও লিওনার্দো বোনুচ্চি। দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করে রোমা। গত দু’টি ম্যাচে পিএসজিকে হারানো রেইমস এবার পাত্তা পায়নি। নবম মিনিটে নেইমারের কর্নারে হেড করে দলকে এগিয়ে দেন মারকুইনহোস। দ্বিতীয় গোলটি ছিল আত্মঘাতী। ট্যাঙ্গাই কোয়াসি করেন পিএসজির তৃতীয় গোল। অন্য দিকে ৩৯ মিনিটে ক্রিস উড ও ৫৬ মিনিটে জে রদ্রিগেজের গোলে ২-০তে পিছিয়ে পড়ে ম্যানইউ। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ওলে গানার সুলশারের শিষ্যরা। এর আগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে হারে তারা।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ দাগনভুঞায় হিট স্ট্রোকে আক্রান্ত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ৩ তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ইসরাইলিদের গ্রেফতারি পরোয়ানা জারি না করার আহ্বান যুক্তরাষ্ট্রের ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

সকল