২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পঞ্চম দিনের নাটকীয়তা পি সারা ওভালে

-

পঞ্চম দিনের নাটকীয়তায় পি সারা ওভাল টেস্ট। লো অর্ডারের দৃঢ়তায় খেলায় নিয়ন্ত্রণে নিউজিল্যান্ড। বৃষ্টিবিঘিœত চতুর্থ দিনের শেষ দুই সেশনে কলিন গ্রান্ডহোম ও বিজে ওয়াটলিংয়ের দুর্দান্ত ব্যাটিং ব্যাটফুটে ঠেলে দিয়েছে স্বাগতিকদের লঙ্কানদের। সিরিজের দ্বিতীয় টেস্টে হার এড়ানোর কঠিন চ্যালেঞ্জ নিশ্চিত হয়ে গেছে দলটির ব্যাটসম্যানদের। এ ক্ষেত্রে দুঃসংবাদও রয়েছে তাদের জন্য। গত শনিবার খেলার শুরুতে ফিল্ডিংয়ে ইনজুরি বাধিয়ে মাঠের বাইরে চলে যান তারকা ব্যাটসম্যান দিমুথ করুনারতেœ। দিনের বাকি সময়ে তার অনুপস্থিতি কঠিন সমীকরণের মুখে দাঁড় করিয়ে দিয়েছে লঙ্কানদের। দ্বিতীয় ইনিংসে ৭ নম্বরের আগে তিনি ব্যাট করতে নামতে পারবেন না। ওপেনিংয়ে তার অনুপস্থিতি কিউইদের বাড়তি প্রেরণা জোগাবে পঞ্চম দিনে খেলার ফলাফল নির্ধারণের প্রাণপণ প্রচেষ্টায়।
গতকাল কলিন গ্রান্ডহোম ও বিজে ওয়াটলিংয়ের অপরাজিত ফিফটি নিউজিল্যান্ডের সামনে সুযোগ তৈরি করেছে বৃষ্টিবিঘিœত পি সারা ওভাল টেস্ট জেতার। ৫ উইকেটে ৩৮২ রানে খেলার চতুর্থ দিন শেষ করেছে সফরকারীরা। এরই মধ্যে তাদের লিড উন্নীত হয়েছে ১৩৮ রানে। হাতে রয়েছে ৫ উইকেট। ২০৮ বলে ৮১ রানে অপরাজিত আছেন ওয়াটলিং। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেন কলিন গ্রান্ডহোম। ৭৫ বলে তিনি নটআউট থেকে গেছেন ৮৩ রানে। ৫টি ছক্কার পাশাপাশি বাউন্ডারি হাঁকান ৫টি। ষষ্ঠ উইকেটে তাদের দু’জনের অবিচ্ছন্ন ১১৩ রানের জুটি মূলত নিশ্চিত করেছে পি সারা ওভাল টেস্টের পঞ্চম দিনের নাটকীয়তা।
অপরাজিত ১১১ রান নিয়ে খেলতে নেমে টম লাথাম চতুর্থ দিনের সূচনায়ও দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য প্রদর্শন করেন। তার দেড় শ’ প্লাস ইনিংস গুরুত্বপূর্ণ অবদান ভূমিকা রেখেছে নিউজিল্যান্ডের বড় সংগ্রহে। চতুর্থ উইকেটে তিনি ১৪৩ রানের জুটি গড়েন ওয়াটলিংকে নিয়ে। লাথামের টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির ইনিংসের সমাপ্তি ব্যক্তিগত ১৫৪ রানে। ১৫টি বাউন্ডারি দিয়ে সাজান ২৫১ বলের ইনিংস। ১১৪ রানে ৩ উইকেট নেন দিলরুয়ান পেরেরা।

 


আরো সংবাদ



premium cement