Naya Diganta
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই

বাইকের বেপরোয়া গতি কেড়ে নিল তিন বন্ধুর প্রাণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই
বাইক দুর্ঘটনায় নিহত দুইজনের ছবি। বাকী একজনের ছবির পাওয়া যায়নি

দ্রুতগতিতে মোটর সাইকেল (বাইক) চালিয়ে তিন বন্ধু যাচ্ছিলেন দুই কিলোমিটার দূরের মিরসরাই সদরে। পথে গতি হারিয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা লেগে ধুমড়ে-মুছড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান দুইজন। অন্যজন হাসপাতালে নেয়ার পথে মারা যান। নিহতদের মধ্যে একজনের মাথার খুলিও আলাদা হয়ে পড়েছিল রাস্তায়। শনিবার রাত সাড়ে ৯টার নাগাদ এমন মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌর সদর (ডাকবাংলোর সামনে) এলাকায়।

নিহতরা হলেন উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের তাকিয়া পাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে মো. রাকিব হোসেন (১৯), একই গ্রামের মো. শফিউল আলমের ছেলে মো. তারেক হোসেন (১৯) ও ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার আন্দারমানিক গ্রামের মো. মাহবুবুল হকের ছেলে মো. রিফাত হোসেন (২০)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত সাড়ে ৯টার নাগাদ মিরসরাই পৌর সদরের ডাকবাংলো এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছন দিকে ধাক্কা দেয় তিন আরোহী বহনকারী দ্রুতগামী মোটরসাইকেল। এসময় ঘটনাস্থলেই নিহত হন রাকিব ও রিফাত দুই বন্ধু। নিহতদের একজনের মাথার খুলি আলাদা হয়ে সড়কে পড়েছিল অনেকক্ষণ। একই দুর্ঘটনায় আহত হলে হাসপাতালে নেয়ার পথে মারা যান তাদের আরেক বন্ধু তারেক।

জানা গেছে, হতাহতদের তিনজনই ঘনিষ্ঠ বন্ধু। এদের মধ্যে আহত তারেক স্থানীয় মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র। নিহত রিফাত স্থানীয় বড়তাকিয়া বাজার এলাকায় মোটর গ্যারেজে চাকুরী করতেন। নিহত রাকিব কি করতেন তা জানা যায়নি।

মিরসরাই থানার সেকেন্ড অফিসার (এসআই) দিনেশ দাশ গুপ্ত দ্ইু মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করে বলেন, ঘটনার পরপর পুলিশ হতাহতদের দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করেছে। আহত তারেককে চমেক হাসপাতালে পাঠানো হলে পথে মারা যায় বলে খবর পেয়েছি। নিহত অন্য দুইজনের লাশ থানায় আনা হয়েছে এবং তাদের স্বজনদের কাছে দেয়া হয়েছে। তিনি আরো জানান, তিন মোটরসাইকেল আরোহী উপজেলার বড়তাকিয়া বাজার থেকে মিরসরাই পৌর সদর এলাকায় আসছিলেন।

এদিকে তিন বন্ধুর মৃত্যুতে পুরো বড়তাকিয়া এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সোমবার সকালে সাড়ে ৯টায় বড়তাকিয়ায় মসজিদ প্রাঙ্গনে তারেক ও রাকিবের একসাথে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। রিফাতের লাশ তাঁর বাড়ি ছাগলনাইয়া উপজেলার আন্দারমানিক এলাকায় নিয়ে যাওয়া হয়।