২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


রংপুরে ধানের ন্যায্যমূল্যের দাবিতে বাসদের মিছিলে পুলিশের বাধা

-

সরকারি মূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে ধানের ন্যায্যমূল্যের দাবিতে বের করা বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদের মিছিল রংপুর মহানগরীতে করতে দেয়নি পুলিশ। গতকাল সকাল সাড়ে ১০টায় মিছিল করতে না পেরে প্রেস ক্লাবের সামনে রাস্তাতেই বসে সমাবেশ করে পুলিশি বাধার নিন্দা জানান তারা।
সকাল সাড়ে ১০টায় রংপুর প্রেস ক্লাব থেকে বাজেটের ৪০ ভাগ কৃষি খাতে বরাদ্দ এবং ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে লাল পতাকা নিয়ে মিছিল শুরু করেন বাসদ নেতাকর্মীরা। কিন্তু তাৎক্ষণিক মিছিলটিতে বাধা দেয় পুলিশ। এতে নেতাকর্মীদের সাথে পুলিশের ব্যাপক বিতণ্ডা হয়। একপর্যায়ে প্রেস ক্লাবের সামনের রাস্তাতেই বসে যায় নেতাকর্মীরা। এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ বাসদের রাজশাহী জোনের আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, রংপুর জেলা সমন্বয়ক আব্দুস কুদ্দুস, গাইবান্ধা জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, কুড়িগ্রাম জেলা সমন্বয়ক অ্যাডভোকেট মঞ্জু, বাসদ নেতা মমিনুর রহমান প্রমুখ।
এ সময় জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুস বলেন, এ কেমন বাংলাদেশ দেখছি আমরা। ছাত্রলীগ যুবলীগ রাস্তায় গুণ্ডামি করছে। প্রকাশ্যে ধর্ষণ করছে। একটি বালিশ কিনতে আট হাজার টাকা ব্যয় করা হচ্ছে। সেখানে কোনো বাধা দেয়া হচ্ছে। আমরা কৃষকের কথা বলতে মিছিল করতে চাইলে তাতে বাধা দেয়া হচ্ছে। এটা কোনো রাষ্ট্রের চরিত্র হতে পারে না। পুলিশ প্রশাসনকে ভাবতে হবে তারা কোনো দলের আজ্ঞাবহ কেউ নয়, তারা জনগণের প্রহরী। জনগণের কথা বলতে দিতে হবে। তা না হলে গণবিস্ফোরণ তৈরি হবে। তিনি পুলিশি বাধার তীব্র নিন্দা জানিয়ে দাবি মেনে নেয়ার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement