০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ডুমুরিয়ায় ৩ জেডিসি পরীক্ষার্থী ও ২ শিক্ষক বহিস্কার

-

খুলনা জেলার ডুমুরিয়া চুকনগর হাচানিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় বই দেখে লেখার দায়ে আজ শনিবার ৩ পরীক্ষার্থী ও ২ কক্ষ পরিদর্শককে বহিস্কার করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ শাহজান বেগম।

ডুমুরিয়া উপজেলার চুকনগর হাচানিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র সচিব শাহীন কাদির জানান, আজ শনিবার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে জেডিসি পরীক্ষায় ইংরেজি পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে আকষ্মিকভাবে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা: শাহজান বেগম কেন্দ্রে আসেন।

এ সময় তিনি একটি কক্ষে প্রবেশ করে বইয়ের পাতা প্রকাশ্যে দেখে পরীক্ষার্থীদের লিখতে দেখেন। তখন শিক্ষকদের সতর্ক বার্তা শুনে বইয়ের পাতা লুকানোর সময় তিনি দেখে ফেলেন। এরপর টিপনা আঙ্গারদহা দাখিল মাদরাসার সুপার মাওলানা বায়েজিদ হুসাইনকে বইয়ের পাতাগুলো উদ্ধার করতে বলেন এবং তিন পরীক্ষার্থী ও ওই কক্ষে দায়িত্ব পালনকারী পরিদর্শকদ্বয়কে বহিস্কারের নির্দেশ দেন।

বহিস্কৃতরা হলেন, উপজেলার টিপনা আঙ্গারদহা দাখিল মাদরাসার শিক্ষক মো: আসাদুজ্জামান এবং নুরানিয়া ফাজিল মাদরাসার শিক্ষক মো: রুহুল আমীন। এছাড়া তিন বহিস্কৃত পরীক্ষার্থী হচ্ছে শোভনা দাখিল মাদরাসার ছাত্র মাহফুজ শেখ (রোল-২৬৫৯৯৪), আঠারোমাইল বিএমকে দাখিল মাদরাসার ছাত্র মো: সুলাইমান (রোল-২৬৫৯৯২) এবং একই মাদরাসার ছাত্র হাবিবুর রহমান (রোল-২৬৬০০৫)।

পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনকারী ডুমুরিয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: ফারুক হেসেন বলেন, আমি ওই ঘটনার সময় সময় অন্য কক্ষে ছিলাম।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা: শাহনাজ বেগম বলেন, আমি ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখি পরীক্ষার্থীরা বই দেখে লিখছে। আমাকে দেখে তারা বই লুকানোর চেষ্টা করলে হল সুপার ও কক্ষ পরিদর্শককে বই উদ্ধার করতে বলি। এ কারণে ৩ জন পরীক্ষার্থী ও ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement