২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড

চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা, হুমকি-ধামকির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। এরমধ্যে আবু সিদ্দীক নামে প্যানেল চেয়ারম্যানকে (ইউপি সদস্য) সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মে) সকালে দামুড়হুদা জীবননগর থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন জীবননগর উপজেলার কাটাপোল গ্রামের কাপ পিরিচ প্রতীকের সমর্থক সাখাওয়াত হোসেন এবং দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আনারস প্রতীকের আবু সিদ্দিক ও মোহাম্মদ রাজ্জাক।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সাইফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড প্রদান করেন।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা জানান, ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে কুড়ালগাছি ইউপি সদস্য আবু সিদ্দীক ও আব্দুর রাজ্জাক নামে দুজনকে আটক করে পুলিশ। পরে এরমধ্যে একজনকে সাত দিনের কারাদ্ণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবীদ হাসান জানান, ভোটার ও পোলিং এজেন্টদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে শাখাওয়াত হোসেন নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাকে আটক করে জীবননগর থানায় নেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, সকালে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আবু সিদ্দীক নামে এক ব্যক্তিকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। আমরা অভিযোগ পেলেই কুইক রেসপন্স করছি। অভিযোগের সত্যতা মিললে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement

সকল