২১ নভেম্বর ২০১৮

পিএসজি’র নতুন কোচ টাচেল

-

দুই বছরের চুক্তিতে প্যারিস সেইন্ট-জার্মেইর নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন থমাস টাচেল। ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

৪৪ বছর বয়সী এই জার্মান উনাই এমেরির স্থলাভিষিক্ত হলেন। চলতি সপ্তাহে ফ্রেঞ্চ মৌসুমের শেষ ম্যাচ পরে পিএসজি ছেড়ে চলে যাচ্ছেন এমেরি। এ সম্পর্কে পিএসজির এক বিবৃতিতে টাচেল বলেছেন, ‘পিএসজির মত একটি বড় ক্লাবে যোগ দিতে পারাটা সত্যিই সৌভাগ্যের ও আনন্দের। আমি দারুণ খুশি। এখানে কাজ করার অপেক্ষা আর শেষ হচ্ছে না। বিশ্বের সেরা খেলোয়াড়দের সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি। পিএসজির ক্লাব ফুটবলে অপার সম্ভাবনা আছে।’

ফ্রেঞ্চ রাজধানীর শীর্ষ ক্লাবটির পরবর্তী কোচ হিসেবে টাচেলের অন্তর্ভুক্তি অনেকটাই ওপেন সিক্রেট ছিল। মার্চের শুরুতে চ্যাম্পিয়নস লীগের শেষ ১৬’তে রিয়াল মাদ্রিদের কাছে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে পরাজিত হয়ে বিদায় নেয়ার পর থেকেই এমেরির চলে যাওয়া সময়ের ব্যপার হয়ে দাঁড়িয়েছিল। বছরখানেক আগে এই একই পর্যায় থেকে বার্সেলোনার কাছে বিধ্বস্ত হয়ে বাদ পড়েছিল পিএসজি। আর এ কারণেই এমেরির দুই বছরের চুক্তি আর নবায়নের কোনো সুযোগই ছিল না।

এদিকে এক বছর আগে বরুসিয়া ডর্টমুন্ড ছাড়ার পরে টাচেল ক্লাববিহীন ছিলেন। গত মৌসুমে বরুসিয়াকে জার্মান কাপ শিরোপা উপহার দেয়ার পরেও টাচেল ক্লাব ছেড়ে চলে এসেছিলেন।

পিএসজি সভাপতি নাসির আল-খেলাইফি বলেছেন, গত কয়েক মৌসুমে থমাস ইউরোপীয়ান কোচদের মধ্যে অন্যতম সেরা হিসেবে নিজেকে প্রমাণ করেছে। বিশেষ করে আক্রমণাত্মক ফুটবল ও শক্তিশালী ব্যক্তিত্ব দিয়ে সে সবার নজরে এসেছে।


আরো সংবাদ