২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

উদ্বোধনের চার মাস পরই রাতে আলোহীন ভুলতা ফ্লাইওভার

-

২০১৯ সালের ১৬ অক্টোবর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জের ভুলতা ফ্লাইওভারের ঢাকা-সিলেট মহাসড়ক অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৫৩ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ফ্লাইওভারটিতে উদ্বোধনের চার মাস পরই রাতে নেমে আসে ঘুটঘটে অন্ধকার।
খোঁজ নিয়ে জানা গেছে, রাতে ফ্লাইওভারে আলো না থাকায় আতঙ্কে থাকে চালক ও যাত্রীরা। রাতের অন্ধকারে ভুতুড়ে অবস্থায় গাড়ি চলাচল করে। এতে ঘটছে নানা দুর্ঘটনা।
স্থানীয় সূত্র জানায়, গাউছিয়া কাঁচাবাজারের পাশে ভুলতা ফ্লাইওভারের বিদ্যুতের মিটারটি এখনো চলমান রয়েছে। তারপরও ভুলতা ফ্লাইওভারের লাইটগুলো জ্বলছে না। এ ব্যাপারে ট্রাফিক পুলিশের টিআই রাফিক বলেন, ফ্লাইওভারের দেখভালের দায়িত্ব তো পুলিশের না। আমরা নিরাপত্তার স্বার্থে মনিটরিং করি। যানজট কিংবা কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি দেখলেই থানা পুলিশকে নির্দেশনা দেয়া হয়। কিন্তু রাতে ফ্লাইওভারে আলো না থাকায় এ কাজে নানা ধরনের বিপত্তি ঘটে।
স্থানীয় সূত্র জানায়, ভুলতা ফ্লাইওভার যানজট নিরসনে কিছুটা স্বস্তি নিয়ে এলেও রাতে ফ্লাইওভার অনেকের কাছে ভয়াবহ একটি আতঙ্ক হয়ে দেখা দিয়েছে। আলো ও সিসি ক্যামেরা না থাকায় রাতে এখানে অহরহ ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলে অভিযোগ করেন স্থানীয় লোকজন।
ভুক্তভোগীরা বলছে, ফ্লাইওভারের ওপর প্রায়ই ছিনতাইকারী চক্র গাড়ি পার্ক করে ছিনতাইয়ের জন্য অপেক্ষা করে। মাদক কারবারি ও সেবনকারীরা ফ্লাইওভারটিকে তাদের কাজের জন্য নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়েছে। এখানে সেখানে পড়ে থাকছে ফেনসিডিলের খালি বোতল। সব মিলিয়ে রাতে ফ্লাইওভারটিতে যানবাহন চলাচল হয়ে ওঠে খুবই ঝুঁকিপূর্ণ। চালক ও যাত্রীরা আতঙ্ক নিয়ে পার হয় এ ফ্লাইওভার।
উপজেলার গোলাকান্দাইল এলাকার বাসিন্দা খলিলুর রহমান জানান, ফ্লাইওভারে রাতে মাদক সেবনকারীরা ঘোরাফেরা করে। অনেক সময় বাইক নিয়ে এসে আড্ডা দেয়।
হাটাবো এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম বলেন, প্রতিদিন রাতে এ ফ্লাইওভার দিয়ে যাতায়াত করি। কিন্তু রাতে অন্ধকার থাকায় অনেক আতঙ্কে থাকি। লোকজন বাইক নিয়ে ফ্লাইওভারে দাঁড়িয়ে থাকে। আলো না থাকায় রাতে পারলে এ ফ্লাইওভার অনেকটা এড়িয়ে চলি।
ট্রাকচালক আসলাম বলেন, আমি প্রায় সময় এ ফ্লাইওভার দিয়ে যাতায়াত করি। রাতে অনেককে মোটরসাইকেল নিয়ে বসে থাকতে দেখা যায়। তখন খুব ভয়ে থাকি। যদি লাইট জ্বলতো তাহলে এতটা ভয় লাগত না।
ভুলতা এলাকার বাসিন্দা সোহরাব বলেন, লাইট ছাড়া ফ্লাইওভার অনিরাপদ। দেশের কোনো ফ্লাইওভার অন্ধকার নেই। কিন্তু ভুলতা ফ্লাইওভারে ভুতুড়ে পরিবেশ বিরাজ করে রাতে। প্রায়ই ছিনতাই, যাত্রী হয়রানির ঘটনা ঘটছে।
ভুলতা ফ্লাইওভারের ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান বলেন, ফ্লাইওভারের দুই মাসের বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লাইনটি কেটে দেয়া হয়েছে।
তবে নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো: রফিকুল ইসলাম বলেন, ভুলতা ফ্লাইওভারের তিন মাসের এক লাখ ১৫ হাজার টাকা বকেয়া বিদ্যুৎ বিল থাকা সত্ত্বেও লাইন এখনো চলমান রয়েছে।

 


আরো সংবাদ



premium cement