১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


মানবিক মূল্যবোধ সম্পন্নরাই প্রকৃত মানুষ : চসিক মেয়র

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আর্ত-মানবতার সেবার চেয়ে উত্তম কাজ আর নেই। যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ। উপার্জন করা সম্পদ মানুষের কল্যাণে ব্যয় না হলে সেই সম্পদের কোনো মূল্য থাকে না।
গতকাল শনিবার সকালে নগরীর জামালখান ওয়ার্ডে এবং দুপুরে পূর্ব ষোলশহর ওয়ার্ডে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের উদ্যোগে পৃথক শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।
চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ দÿিণ জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদ আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি শাহবুদ্দিন, অজিত দাশগুপ্ত, সুজয় দাশ, এ টি এম আহাসান উলøাহ খোকন, শ্বাসত চৌধুরী লিটু, সুজিত দাশ, জাবেদুল আলম সুমন, খোরশেদ আলম, মো: সাইফুল আলম বাপ্পি, আবু হেনা মো¯Íফাকামাল বাপ্পী, জাফরীন সুলতানা পম্পী, কাঞ্চন চৌধুরী, টিপু চৌধুরী, সৈকত দাশ।
এ ছাড়া গতকাল দুপুরে ৬ নম্বর পূর্বষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলমের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বক্তব্য রাখেনÑ সাবেক কাউন্সিলর মো: ইসহাক, যুবলীগ নেতা এস এম জেট খসরু, রাজনীতিক শামসুর রহমান, মো: মঞ্জুর আলম, হুমায়ুন কবির ও আবু ইসহাক।
আবুল কালাম সওদাগরের স্মরণসভা
আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ত্যাগ স্বীকারই হলো রাজনীতি। ভোগ বা অর্থ-বিত্তের প্রতি লালসা রাজনীতি হতে পারে না। কি পেয়েছি, কি পেলাম না এই হিসাব-নিকাশ রাজনীতির জন্য অর্থহীন। কি দিতে পেরেছি, কি করতে পেরেছিÑ এটাই হলো একজন রাজনীতিকের মূল আদর্শিক চেতনা।
তিনি গতকাল শনিবার বিকেলে নগরীর থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এবং দেওয়ান বাজার ওয়ার্ডের সাবেক কমিশনার, মরহুম জননেতা আবুল কালাম সওদাগরের অষ্টম মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথাগুলো বলেছেন। আবুল কালাম সওদাগরের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, আমৃত্যু তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন দর্শনের অনুসারী ছিলেন। তিনি কখনও পদ-পদবির জন্য প্রার্থী ছিলেন না। সবচেয়ে বড় কথা বঙ্গবন্ধুর প্রতি অকৃত্রিম ভালোবাসা, দলীয় নীতি-আদর্শের প্রতি একাগ্র আনুগত্য এবং দলের নেতাকর্মীদের প্রতি গভীর আস্থার কারণে তিনি একজন বড় মাপের শুধু রাজনীতিকই না, তিনি সৎ সমাজ সংস্কারক হিসেবে সামাজিক প্রতিষ্ঠা পেয়েছেন।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় স্মরণসভায় আরো বক্তব্য রাখেনÑ মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুুদ হাসনী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, নির্বাহী সদস্য মো: আবুল মনছুর, পেয়ার মোহাম্মদ, সাইফুদ্দিন খালেদ বাহার, মরহুম নেতার সন্তান ও দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব ছিদ্দিকী।

 

 


আরো সংবাদ



premium cement
প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু ভোটের অধিকার কেড়ে নেয়ায় জনগণের আদালতে আ’লীগের বিচার হবে: জোনায়েদ সাকি হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ আল্লাহ পরিপূর্ণ সুস্থতা দান করলে দেশের সেবায় নিয়োজিত হব : ড. খন্দকার মোশাররফ

সকল