২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গ্রুপকে পিটুনি, আহত ১১

নতুন গ্রুপের দখলে ক্যাম্পাস
-

দীর্ঘদিন ধরে দখলে রাখা ক্যাম্পাস থেকে পিটুনি খেয়ে বিতাড়িত হয়েছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সম্পাদক সুভাষ মল্লিকের সহযোগীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে দফায় দফায় সংঘর্ষের পর সহসভাপতি মনিরুল ইসলাম মনিরের অনুসারীদের দখলে রয়েছে ক্যাম্পাস। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন।
আহতরা হলেন- কলেজের ইংরেজি ১ম বর্ষের শিক্ষার্থী জাবের বিন জাফর, ডিগ্রি ১ম বর্ষের ইমতিয়াজ হোসেন ছাবের, ডিগ্রি তৃতীয় বর্ষ রিয়াজ উদ্দীন, অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল মাজেদ ফয়সাল, ডিগ্রি প্রথম বর্ষের মাহিবি তাজোয়ার, তৃতীয় বর্ষের এরফান আলম, ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের জনি, ডিগ্রি তৃতীয় বর্ষের মিজান, ইশতিয়াক এবং মনি। তারা সবাই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিকের নেতৃত্বে ২০/৩০ জন ছাত্র কলেজের কাঠালতলা এলাকায় অবস্থান নেন। তখন চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি মনিরুল ইসলাম মনিরের অনুসারীরা চাঁদাবাজদের ধর ধর স্লোগান দিয়ে তাদের ধাওয়া দেয়। এ সময় উভয়পক্ষের অনুসারীরা লাঠি ও ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে সুভাষ মল্লিক ও তার অনুসারীরা ক্যাম্পাস ছাড়তে বাধ্য হন।
মনিরুল ইসলাম মনির নয়া দিগন্তকে বলেন, কলেজ সভাপতি মাহমুদুল করিম ও সম্পাদক সুভাষ মল্লিক ক্যাম্পাসে ব্যবসা খুলে বসেছে। স্নাতক প্রথম বর্ষের ভর্তির সময় কাগজপত্র জমা দিতে শিক্ষার্থীদের খামের প্রয়োজন হয়। ২০ টাকার সেই খাম ১০০ টাকায় শিক্ষার্থীদের কিনতে বাধ্য করছেন সুভাষ মল্লিক ও তাঁর অনুসারীরা। এমনকি প্রতিবাদ করায় কয়েকজন সাধারণ শিক্ষার্থীকে তারা মারধর করেছেন। তাদের এ জুলুমকে ছাত্রছাত্রীরা ঐক্যবদ্ধ হয়ে ঠেকিয়ে দিয়েছে।
তিনি বলেন, সভাপতি নিজের নামে সাড়ে ৩ কোটি টাকা দিয়ে বাড়ি বানিয়েছেন। একজন চাঁদাবাজি না করলে অল্প সময়ে এত টাকার মালিক কীভাবে হয়?
সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক বলেন, সভাপতি মাহমুদুল করিম কিছুদিন ধরে ক্যাম্পাসে নেই। এখন হঠাৎ করে এসে মনিরুল ইসলাম মনির নামের একজন ভারপ্রাপ্ত সভাপতি দাবি করছে। সে সন্ত্রাসীদের নিয়ে আমাদের উপর বারবার হামলা করছে। আজ (বৃহস্পতিবার) তার বাহিনীর হামলায় আমাদের অন্তত ৯ জন আহত হয়েছেন।
চট্টগ্রাম কলেজ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক সারওয়ার আজম বলেন, ছাত্রদের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছিল। কলেজ কর্তৃপক্ষ দুই পক্ষকেই ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে।


আরো সংবাদ



premium cement
সরিষাবাড়ীতে আমন ধান-চাল সংগ্রহ শুরু ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবিতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাধা সার্বজনীন পেনশন বাতিলের দাবিতে রাবিপ্রবিতে মানববন্ধন উখিয়ার কানা রাজার গুহায় কী থাকতে পারে দুর্নীতি আর অনৈসলামী কালচারে ভরে যাচ্ছে দেশ : হামিদুর রহমান আযাদ কুষ্টিয়ায় বিপন্ন প্রজাতির গন্ধগোকুল আহত অবস্থায় উদ্ধার ‘ভোটারের উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন নয় ইসি’ হজযাত্রীদের মধ্যে সচেতনতা বাড়াতে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক প্রচারণা শুরু রইসির পরিবারের প্রতি হাউসির সমবেদনা চকরিয়ায় সড়ক দুর্ঘটনা কলেজছাত্রসহ নিহত ২

সকল