২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


আওয়ামী লীগ জনগণ নয়, পাশের দেশকে খুশি করতে রাজনীতি করে : গয়েশ্বর

-

আওয়ামী লীগ জনগণ নয়, পার্শ¦বর্তী দেশকে খুশি করতে রাজনীতি করে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র কখনো আসবে, কখনো যাবে। গণতন্ত্র চলে গেলে লড়াই করতে হবে। তাহলে গণতন্ত্র ফিরে আসবে। কিন্তু আগ্রাসনবিরোধী লড়াই করা কঠিন। আওয়ামী লীগ জনগণ নয়, পাশের দেশকে খুশি করতে রাজনীতি করে। ভারত এ সরকারকে টিকিয়ে রাখতে পারবে না। আওয়ামী লীগ সরকারই ভারতের সবচেয়ে নিকৃষ্ট পণ্য। এ সরকারকে বয়কট করা অত্যন্ত জরুরি।
গতকাল বৃহস্পতিবার (৯ মে) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) গণঅধিকার পরিষদ আয়োজিত ‘গণতন্ত্র, স্বাধীনতা, সার্বভৌমত্ব, অখণ্ডতা ও জাতীয় মর্যাদার প্রতি ভিনদেশী আগ্রাসন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
গয়েশ্বর চন্দ্র রায় এ সরকারকে বয়কট করা অত্যন্ত জরুরি মন্তব্য করে বলেন, বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় ঝুলছে। ১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগণ এখনও স্বাধীন নয়। তিনি বলেন, বিশিষ্ট অর্থনীতিবিদরা ভালো বলতে পারবেন বর্তমানের অর্থনৈতিক অবস্থা এবং ব্যাংকের যে করুণ চিত্র, কিছুদিন পর কর্মীদের বেতন দেয়ার টাকা থাকবে না। চেয়ার-টেবিল বিক্রি করে তাদের বেতন দিতে হবে। সুতরাং এ ব্যাংকপাড়া যেখানে মানুষের টাকা জমা থাকে, সেই ব্যাংকপাড়ার অবস্থা যদি এমন হয়, বাংলাদেশের রাজনীতি থেকে কি হাসিনা যাবে না? যাবে, যেতেই হবে। ভারত তাকে রাখতে পারবে না।
গণঅধিকার পরিষদের (একাংশ) আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামানের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলন বাংলাদেশ, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, এবি পার্টির শীর্ষ নেতারা।


আরো সংবাদ



premium cement
ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনায় আগ্রহী দুই দেশ সর্বজনীন পেনশন স্কিম ‘চাপিয়ে দেয়ার’ নিন্দা রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দল আড়াইহাজারে ডাকাতি করতে গিয়ে গণধর্ষণ, গ্রেফতার ৪ কেমন ছিল রাইসির ব্যক্তিগত ও কর্মজীবন ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের রাইসির মৃত্যুতে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শোক ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের

সকল