২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যুব মজলিসের সম্মেলনে বক্তারা ইসলামকে আক্রান্ত করে দেশকে ব্যর্থ রাষ্ট্র করার চক্রান্ত চলছে

-

বাংলাদেশ খেলাফত যুব মজলিসের দশ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এক সম্মেলনে বক্তারা বলেছেন, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার নানামুখী চক্রান্ত চলছে। এ জন্য ইসলামকে নানাভাবে আক্রান্ত করা হচ্ছে। এভাবে ইসলাম আক্রান্ত হলে বাংলাদেশ টিকবে না।
রাজধানীর বায়তুল মোকাররমের পশ্চিম লিঙ্ক রোডে গতকাল অনুষ্ঠিত সম্মেলনে বক্তারা এ কথা বলেন। খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হকের সভাপতিত্বে সম্মেলনে অসুস্থ হয়ে অনুপস্থিত প্রধান অতিথি আল্লামা আশরাফ আলীর লিখিত বক্তব্য তুলে ধরেন দলটির যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন। বিশেষ অতিথির বক্তৃতা করেনÑ বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক। মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, যুব মজলিসের সভাপতি মাওলানা আবুল হাসানাত জালালী ও মাওলানা শরীফ সাঈদুর রহমান, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা কুরবান আলী, কওমি ফোরামের সমন্বয়ক মাওলানা সাখাওয়াত হোসাইন রাজী, রাবেতাতুল ওয়ায়েজীনের সেক্রেটারি মাওলানা হাসান জামিল, কওমি ফোরামের সদস্য মাওলানা ওয়ালিউল্লাহ আরমান, মাওলানা গাজী ইয়াকুব, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, ঢাকা মহানগরের সভাপতি মাওলানা রুহুল আমিন খান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন প্রমুখ বক্তব্য রাখেন।
মাওলানা ইসমাঈল নূরপুরী বলেন, ইসলামকে নানাভাবে আক্রান্ত করা হচ্ছে। এভাবে ইসলাম আক্রান্ত হলে বাংলাদেশ টিকবে না। আমাদের দেহে এক ফোঁটা রক্ত থাকা পর্যন্ত আমরা আল্লাহর জমিনে দ্বীন প্রতিষ্ঠার সংগ্রাম করে যাবো। মাওলানা মাহফুজুল হক বলেন, এ সরকার যথাসময়ে যুব মজলিসের সম্মেলন করতে না দিয়ে তার ফ্যাসিবাদী আচরণের দৃষ্টান্ত দেখিয়েছে। আজকের এ সম্মেলন প্রমাণ করে ১০ বছরের নগণ্য সময়ে বাংলাদেশ খেলাফত যুব মজলিস বিশাল সফলতায় এসে দাঁড়িয়েছে। এখলাসের সাথে আত্মিক বলে বলীয়ান হয়ে সংগঠনের কাজকে দুর্বার গতিতে এগিয়ে নিতে হবে।
সভাপতির বক্তব্যে মাওলানা মামুনুল হক বলেন, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার নানামুখী চক্রান্ত চলছে। সরকার দেশকে বাহ্যিক কিছু উন্নয়নের চমক দেখিয়ে প্রকৃত অর্থে দেশকে সামনের দিকে অগ্রসর করার পরিবর্তে নানাভাবে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রটিকে দুর্বল ও পরনির্ভর জাতি হিসেবে পরিণত করছে। সরকার বিচার বিভাগকে ভঙ্গুর মেরুদণ্ডহীন একটি বিভাগে পরিণত করেছে। সরকারের আরেকটি বিভাগ প্রশাসন অনৈতিকতার সাগরে হাবুডুবু খাচ্ছে। প্রশাসনকে দিয়ে ২৯ ডিসেম্বরের মধ্যরাতে নির্বাচন করিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করার কারণে প্রশাসন আজ বেপরোয়া। অনেক ক্ষেত্রে সরকারের নিয়ন্ত্রণ তাদের ওপর নেই। কারণ সরকার তাদেরকে অনৈতিক কাজে ব্যবহার করেছে। এ সময় তিনি জরুরি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং আল্লাহ, আল্লাহর রাসূল সা: ও ধর্মের বিরুদ্ধে বিষোদগারের জন্য সর্বোচ্চ শাস্তির দাবিতে জেলায় জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement