২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ছাত্র মজলিসের সদস্য সম্মেলন শুরু ক্যাসিনো সংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : মাওলানা ইসহাক

-

খেলাফত মজলিস সমর্থিত ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সদস্য সম্মেলনের দ্বিতীয় দিনে আজ শনিবার নতুন নির্বাচন হবে। গতকাল ও আজ দিনব্যাপী সারা দেশের সাংগঠনিক কর্মকাণ্ড পর্যালোচনা করে আগামীর পরিকল্পনা চূড়ান্ত করা হচ্ছে। দুই দিনের সম্মেলনে দেশের শিক্ষা ব্যবস্থার বর্তমান হালচিত্র, এতে এ ছাত্র সংগঠনটির ভূমিকা কী হবে, আগামী দিনে এ ভূমিকা কী হওয়া উচিত তার কর্মপরিকল্পনাও নেয়া হবে বলে সম্মেলন সূত্রে বলা হয়েছে। এ ছাড়া দুই দিনের এ সম্মেলনে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, আঞ্চলিক বিশেষ করে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে যে পরিবর্তন ও অস্থিরতা বিরাজ করছে, তা নিয়ে আলোচনা ও সংগঠনের অবস্থান তুলে ধরা হয়েছে সারা দেশ থেকে আগত সংগঠনের জেলা-উপজেলা ও থানা পর্যায়ের নেতাদের কাছে।
গতকাল সকালে রাজধানীর কাজী বশির মিলনায়তনে ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সদস্য সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক। সম্মেলনে সমমনা ছাত্র সংগঠনগুলোর মধ্যে ইসলামী ছাত্রশিবিরের সভাপতি ড. মোবারক হোসাইন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি শেখ ফজলুল করিম মারুফ ও বাংলাদেশ ছাত্র মিশনের সাধারণ সম্পাদক মো: শরিফুল ইসলাম শুভেচ্ছা বক্তৃতা করেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ গোলাম মহিউদ্দিন প্রমুখ। মজলিসের এ সদস্য সম্মেলন উদ্বোধন করেন ছাত্র মজলিস ঢাকা জেলার সাবেক সভাপতি শহীদ সাইফুল ইসলামের গর্বিত বাবা আবদুল মান্নান। সম্মেলনের উদ্বোধন অধিবেশন শেষ একটি র্যালি গুলিস্তান কাজী বশির মিলনায়তন থেকে শুরু হয়ে জিরো পয়েন্ট ঘুরে বায়তুল মোকাররম উত্তর গেটে এসে শেষ হয়।
সম্মেলনের উদ্বোধন করে খেলাফত মজলিস আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, দেশ আজ জাহান্নামে পরিণত হয়েছে। দেশ আজ লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। দেশে ক্যাসিনো সংস্কৃতি প্রতিষ্ঠিত করা হয়েছে ক্ষমতাসীনদের ছত্রছায়ায়। এটি দেশের সর্বস্তরের জনগণ ও তৌহিদি জনতা কিছুতেই মেনে নেবে না। ক্যাসিনো সংস্কৃতির বিরুদ্ধে শুধু মৌখিক প্রতিবাদ নয় প্রয়োজনে জীবনের বিনিময়ে রুখে দাঁড়াবে জনগণ। তিনি দেশের জনগণ ও ছাত্রসমাজকে ইসলামের পতাকা তলে সমবেত হয়ে সব জুলুম ও অপশাসন এবং ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।
ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ ইলিয়াস আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মনসুরুল আলমের পরিচালনায় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে মজলিসের নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবদুল বাসিত আজাদ, মজলিসের যুগ্ম মহাসচিব ও ছাত্র মজলিসের সভাপতি মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী প্রমুখ বক্তৃতা করেন।
বিশেষ অতিথির বক্তৃতায় খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, নিশি রাতের ভোট চোর সরকারের কারণে দেশে সর্বত্র অন্যায়, অত্যাচার, খুন, ধর্ষণ, রাহাজানি ও ব্যাভিচার চলছে। চাঁদাবাজি, দুর্নীতি ভয়াবহ আকার ধারণ করেছে। এ অবস্থায় একটি সর্বাত্মক পরিবর্তন আবশ্যক হয়ে পড়েছে। সে পরিবর্তন সাধনে ছাত্র মজলিসকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। দেশের ছাত্রসমাজকে সংগঠিত করে একটি অর্থবহ পরিবর্তনের জন্য কাজ করতে হবে।
ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস হোসাইন বলেন, এ দেশের ছাত্র ও যুবসমাজের চরিত্র ও ঈমান ধ্বংস করার সব আয়োজন ও নানামুখী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। সেকুলার শিক্ষাব্যবস্থার মোড়কে ডারইউনের বিবর্তনবাদের পাঠদান করে ছাত্রসমাজকে বিপথগামী ও নাস্তিক রূপে গড়ে তুলছে। আধিপত্যবাদী শক্তি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নস্যাতের অপচেষ্টা করছে। এসব ষড়যন্ত্র ও অপতৎপরতার বিরুদ্ধে ছাত্রসমাজকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

 


আরো সংবাদ



premium cement