২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

‘রিকশা গার্ল’ ছবির পোস্টারে দুরন্ত কিশোরীর মুখ

-

উন্মোচন করা হলো রিকশা গার্ল ছবির পোস্টার। যেখানে স্থান পেয়েছে রঙিন ক্যানভাসে দুরন্ত কিশোরীর মুখ। গতকাল রোববার পোস্টারটি উন্মোচন করা হয়। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য রিকশা গার্ল অবলম্বনে অমিতাভ রেজা চৌধুরী তৈরি করছেন তার দ্বিতীয় চলচ্চিত্র রিকশা গার্ল। ছবিতে রিকশাকন্যা নাইমার চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। ছবির চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।
পোস্টারটি নিয়ে বল হয়, রঙিন ক্যানভাসে যেন দুরন্ত এক কিশোরীর মুখ। শ্যামবর্ণের সেই মুখে আর চোখে যেন না বলা অনেক গল্প। মায়াবী মুখে ভেসে আছে এক রিকশাকন্যার উপাখ্যান।
পোস্টার নিয়ে পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, চলচ্চিত্রটি আমরা এমনভাবে নির্মাণের চেষ্টা করেছি, যেন আন্তর্জাতিক অঙ্গনে এই প্রযোজনা বাংলাদেশের নামকে উজ্জ্বল করতে পারে। পোস্টারে স্বাধীনচেতা এক নির্ভীক দুরন্ত মেয়ের মুখাবয়ব তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রেও এমন একটি চরিত্রের অজানা পথে সাহসী পথচলার গল্প থাকবে।
রিকশা গার্ল ছবির গল্পের ভাবনা প্রসঙ্গে জানা গেছে, রিকশাচালক বাবার বড় মেয়ে দুরন্ত কিশোরী নাইমা। মফস্বলে বেড়ে ওঠা স্বাধীনচেতা নাইমার জীবন তার রঙতুলির মতোই বর্ণিল। নাইমা আলপনা এঁকে যা উপার্জন করে, তা প্রয়োজনের তুলনায় খুবই কম। অভাবের ভেতর দিয়ে চলতে থাকা পরিবারের দুর্দশা শেষ হয় না এই আয়ে। তবে জীবনের হরেক রকমের রঙ মিলেমিশে নাইমার তুলির আঁচড়ে আঁকা হয় সুন্দর সুন্দর সব আলপনা। একদিন চোখভরা স্বপ্ন নিয়ে বাসা থেকে বেরিয়ে পড়ে সে। নাইমার জীবনে আসে নতুন সব বাঁক। বাঁকে বাঁকে নতুন নতুন অভিজ্ঞতাকে সাথে নিয়ে সাহসী পথচলা শুরু হয় এক রিকশাকন্যার।
ছবিটি প্রযোজনা করছেন এরিক জেমস অ্যাডামস। যৌথভাবে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ফরিদুর রেজা সাগর ও জিয়াউদ্দিন আদিল। নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়, চার মাস ধরে পাবনা, গাজীপুরসহ ঢাকার বিভিন্ন লোকেশনে রিকশা গার্ল ছবির শুটিং হয়েছে।


আরো সংবাদ



premium cement