২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্যার সলিমুল্লাহর জন্মোৎসব আজ

-

নবাব স্যার সলিমুল্লাহর ১৪৭তম জন্মোৎসব ও পদক বিতরণী অনুষ্ঠান আজ শুক্রবার সকাল ১০টায় ঢাকার গুলিস্তান জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে। গ্রন্থকানন প্রকাশনা সংস্থা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ সৈয়দ আনোয়ার হোসেন।
অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ অধ্যাপক শরীফ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সেবাবধূ তাজনাহার মিলি। প্রবন্ধ পাঠ করবেন নবাব স্যার সলিমুল্লাহর গবেষণা অধ্যাপক ড. মো: আলমগীর এবং সভাপতিত্ব করবেন অনুষ্ঠানের আয়োজক ও গ্রন্থকাননের ব্যবস্থাপনা পরিচালক কবি শাহজাহান আবদালী।
যারা পুরস্কার পাবেন তারা হলেন- সমাজসেবায় হাজী আব্দুল আজিজ, শিক্ষায় অবদানের জন্য প্রিন্সিপাল এ টি এম বজলুর রশীদ খন্দকার, সাংবাদিকতা ও কথাসাহিত্যে-সালাম সালেহ উদদীন, চিকিৎসাশাস্ত্রে ডাক্তার মো: আসলাম উদ্দিন, শিক্ষাপ্রতিষ্ঠানে অর্থদাতা হিসেবে আব্দুস সাত্তার। উল্লেখ্য, নবাব স্যার সলিমুল্লাহ ১৮৭১ সালের ৭ জুন ঢাকা নবাব পরিবারে জন্মগ্রহণ করেন এবং ১৯১৫ সালের ১৬ জানুয়ারি মৃত্যুবরণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement