১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

স্যার সলিমুল্লাহর জন্মোৎসব আজ

-

নবাব স্যার সলিমুল্লাহর ১৪৭তম জন্মোৎসব ও পদক বিতরণী অনুষ্ঠান আজ শুক্রবার সকাল ১০টায় ঢাকার গুলিস্তান জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে। গ্রন্থকানন প্রকাশনা সংস্থা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ সৈয়দ আনোয়ার হোসেন।
অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিশিষ্ট লেখক ও ইতিহাসবিদ অধ্যাপক শরীফ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সেবাবধূ তাজনাহার মিলি। প্রবন্ধ পাঠ করবেন নবাব স্যার সলিমুল্লাহর গবেষণা অধ্যাপক ড. মো: আলমগীর এবং সভাপতিত্ব করবেন অনুষ্ঠানের আয়োজক ও গ্রন্থকাননের ব্যবস্থাপনা পরিচালক কবি শাহজাহান আবদালী।
যারা পুরস্কার পাবেন তারা হলেন- সমাজসেবায় হাজী আব্দুল আজিজ, শিক্ষায় অবদানের জন্য প্রিন্সিপাল এ টি এম বজলুর রশীদ খন্দকার, সাংবাদিকতা ও কথাসাহিত্যে-সালাম সালেহ উদদীন, চিকিৎসাশাস্ত্রে ডাক্তার মো: আসলাম উদ্দিন, শিক্ষাপ্রতিষ্ঠানে অর্থদাতা হিসেবে আব্দুস সাত্তার। উল্লেখ্য, নবাব স্যার সলিমুল্লাহ ১৮৭১ সালের ৭ জুন ঢাকা নবাব পরিবারে জন্মগ্রহণ করেন এবং ১৯১৫ সালের ১৬ জানুয়ারি মৃত্যুবরণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
সম্ভাবনা সত্ত্বেও সামুদ্রিক সম্পদ আহরণে ঘাটতির কথা বললেন প্রধানমন্ত্রী লাল গালিচা, ডুবুরি আর একলা সন্ন্যাসী রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল