২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ফ্যাসিবাদের সাথে আপস করেননি বলেই খালেদা জিয়া কারাগারে : মির্জা ফখরুল

রাজধানীতে লেবার পার্টির ইফতার মাহফিল : নয়া দিগন্ত -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু গণতন্ত্রের জন্য বেগম খালেদা জিয়া আজ কারাগারে। ফ্যাসিবাদের সাথে আপস করেননি বলেই তিনি কারাগারে আছেন। বেগম খালেদা জিয়া যদি গণতন্ত্র না চাইতেন, উনি যদি অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে থাকতেন, আপস করতেন তাহলে তাকে আজ কারাগারে থাকতে হতো না। তিনি ফ্যাসিবাদের সাথে আপস করেননি বলেই আজ কারাগারে। বিচার বিভাগকে প্রভাবিত করে জামিনের অধিকার থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে।
রাজধানীর বিজয়নগরে একটি হোটেলে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ইফতার মাহফিলে মির্জা ফখরুল এ কথা বলেন। লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান এই ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন। ইফতারে জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান, খেলাফত মজলিশের আমির অধ্যক্ষ মুহাম্মদ ইসহাক, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, গোলাম মাওলা রনি, জামায়াতে ইসলামীর নেতা মাওলানা আবদুল হালিম, লেবার পার্টির ফারুক রহমান, আমিনুল ইসলাম রাজু, এস এম ইউসুফ আলী, নুরুল ইসলাম সিয়াম, হুমায়ুন কবীর, খন্দকার মিরাজুল ইসলাম, তরিকুল ইসলাম সাদী প্রমুখ উপস্থিত ছিলেন।
সরকারের ঘোষিত প্রবৃদ্ধির হার সঠিক নয় বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, এ সরকার সবসময় বলে তারা উন্নয়ন করছে। যে উন্নয়ন তারা করছেন বলে বলছেন, তা কি সত্যিকার অর্থে উন্নয়ন হচ্ছে? আজকে দেখা যাচ্ছে যে, অর্থনীতিবিদরা পরিষ্কার করে বলতে শুরু করেছেন যে, বাংলাদেশে যে প্রবৃদ্ধি দেখানো হচ্ছে, সে প্রবৃদ্ধির হার সঠিক নয়। শুধু কতগুলো অংকের হিসাব দিয়ে প্রবৃদ্ধি দেখানো হচ্ছে। সরকার পক্ষ থেকে বলা হচ্ছে, প্রবৃদ্ধির হার ৮ দশমিক ১৩।
বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার শুধু বন্দুক-পিস্তলের জোরে, গায়ের জোরে ক্ষমতা দখল করে বসে আছে। গণতন্ত্রের নাম নিয়ে, নির্বাচনের নাম নিয়ে তারা সম্পূর্ণ অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী, একদলীয় একটা সরকার চাপিয়ে দিচ্ছে। এ সঙ্কট আজকের নয়, এটি শুরু হয়েছে ত্রয়োদশ সংশোধনী বাতিল অর্থাৎ কেয়ারটেকার সরকারব্যবস্থা বাতিল করে দিয়ে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার বিধান চালু করা হয়েছে সে দিন থেকে এ সঙ্কট শুরু হয়েছে। আজ গোটা জাতি অস্থিতিশীল ও নৈরাজ্যের মধ্যে পড়েছে।
যানজট ও সড়ক-মহাসড়কের অব্যবস্থাপনার জন্য জনদুর্ভোগ বাড়ছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সবক্ষেত্রে লুটপাট চলছে। ব্যাংকিংব্যবস্থা ধসে পড়েছে। কয়েক দিন আগে দেখলেন রূপপুর আণবিক কেন্দ্র বালিশ দুর্নীতি। আরেকটা খবর আসছে, সাতক্ষীরায় মেডিক্যাল কলেজে ১৭ কোটি টাকার কেনাকাটা হয়েছে, তার মধ্যে ১৫ কোটি টাকার কোনো হিসাব নেই। কার কাছে কে প্রশ্ন করবে, কে জবাব দেবে কোনো মা-বাবা কেউ নেই। কোথাও জবাবদিহিতা নেই। সংসদে এ নিয়ে গত ১০ বছরে কোনো আলাপ-আলোচনা হয়েছে বলে আমার জানা নেই। এ অবস্থার মধ্যে দেশ চলতে পারে না।


আরো সংবাদ



premium cement