২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গ্যাসের দাম বাড়ালে বহু নির্মাণশ্রমিক বেকার হবে : ইনসাব

-

গ্যাসের দাম বাড়ালে নির্মাণশ্রমিকসহ অপ্রাতিষ্ঠানিক খাতের অনেক শ্রমিক কর্মচ্যুত হবে। বিশেষ করে দেশের বেশির ভাগ খেটে খাওয়া শ্রমজীবী মানুষ এমনিতেই নিত্য সঙ্কটে দিনাতিপাত করছে। এ ক্ষেত্রে গ্যাসের বর্ধিত মূল্য কার্যকর হলে কৃষক, শ্রমিকসহ জনজীবনে নতুন সঙ্কট দেখা দেবে।
আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশের (ইনসাব) উদ্যোগে গ্যাসের মূল্যবৃদ্ধির অযৌক্তিক প্রস্তাবের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এ কথা বলেন। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন : সমাজতান্ত্রিক শ্রমিকফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, ইনসাবের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: আবদুর রাজ্জাক, ইনসাবের কার্যকরী সভাপতি মো: মিজানুর রহমান বাবুল ইনসাবেরসহ সভাপতি মো: জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মো: হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, দফতর সম্পাদক মো: আজিজুর রহমান আজিজ, কেন্দ্রীয় নেতা মো: বিল্লাল হোসেন, মো: জালাল আহমেদ, মো: আমিরুল ইসলাম শেখ, এম এ মাসুম ও মো: মনিরুল ইসলাম।
বক্তারা বলেন, বর্তমান সরকার শ্রমবান্ধব ও গরিব মেহনতি মানুষের জীবনমানের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। সে বিবেচনা থেকে হঠাৎ করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবনাকে গ্যাস কোম্পানিগুলোর উদাসীনতা বলে আমরা মনে করি। আমরা গ্যাসের মূল্যবৃদ্ধির অযৌক্তিকতা থেকে বিইআরসি বিরত হবে বলে আশা করি। বক্তারা জনগণের স্বার্থ বিবেচনা করে গ্যাসের মূল্যবৃদ্ধির অযৌক্তিক প্রস্তাবকে প্রত্যাখ্যান করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement