২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

-

অনিয়ম করে আড়াই একর জমি বিক্রির দায়ে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে বগুড়া দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (আদমদীঘি) বিচারক মো: শহিদুল ইসলামের আদালতে গতকাল এই অভিযোগপত্র জমা দেন দুদক সমন্বিত বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।
তিনি জানান, বগুড়ার আদমদীঘির দারিয়াপুর মৌজায় বাংলাদেশ জুট করপোরেশনের ২ দশমিক ৩৮ একর জমি এক সময় সরকারি ‘পাট ক্রয়কেন্দ্র’ হিসেবে ব্যবহার হতো। ২০১২ সালের ৩০ ডিসেম্বর কোনো দরপত্র ছাড়াই পরিত্যক্ত ওই সরকারি জমি দরপত্র ছাড়াই বিক্রির উদ্যোগ নেন তৎকালীন বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী।
মন্ত্রী তার পূর্বপরিচিত বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার হারুন অর রশিদের স্ত্রী জাহানারা রশিদের কাছে মাত্র ২৩ লাখ টাকায় ওই জমি বিক্রি করেন। অথচ বাজারমূল্যে ওই জমির দাম প্রায় ৬৪ লাখ টাকা। এই অভিযোগে আদমদীঘি থানায় দায়ের করা মামলার তদন্তভার দেয়া হয় দুদকের কাছে।
দুদকের সহকারী পরিচালক আরো জানান, তদন্তে প্রমাণিত হয়েছে এই জমি অবৈধপš’ায় বিক্রিতে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকার আর্থিক তি হয়েছে। তদন্ত শেষে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী ও জমির ক্রেতা জাহানারা রশিদকে অভিযুক্ত করে আদমদীঘি থানার আমলি আদালতে অভিযোগপত্র দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement