২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
যশোর বিএনপির অভিযোগ

প্রশাসন এবং আওয়ামী লীগ একযোগে নৌকার পক্ষে কাজ করছে

-

যশোরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু অভিযোগ করেছেন, দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কোনো পরিবেশ নেই। সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপি জোটের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হানা দিয়ে তাদের অন্যায়ভাবে গ্রেফতার করছে। নির্বাচনী মাঠে না থাকার হুমকি দিচ্ছে ও হয়রানি করছে। এ কারণে তারা কেউই বাড়িতে থাকতে পারছেন না। শুধু যশোরে-৩ নয়, যশোরে সব ক’টি সংসদীয় আসনে একই আবস্থা প্রশাসন এবং আওয়ামী লীগের কর্মীরা একাত্ম হয়ে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করছে। অন্য দিকে ধানের শীষের প্রার্থীদের নির্বাচনী তৎপরতা চালাতে দিচ্ছে না। বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলননে তিনি এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে যশোরে-৩ সংসদীয় আসনের নির্বাচন পরিচালন কমিটির সদস্যসচিব দেলোয়ার হোসেন খোকন বলেন, যশোর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতের ধানের শীষ প্রতীক নির্বাচনী প্রচার মাইক চুড়ামনকাটি বাজারে স্থানীয় যুবলীগ কর্মী সন্ত্রাসী রুনু সর্দার ভাঙচুর করেছে এবং দড়াটানায় নৌকার পক্ষের মিছিল থেকে আর একটি প্রচার মাইক ভাঙচুর করেছে। সোমবার আরবপুর ইউনিয়নের সুজলপুর গ্রামে টাঙানো ধানের শীষের পোস্টার স্থানীয় যুবলীগের মকবুল ছিঁড়ে ফেলেছে এবং স্থানীয় সন্ত্রাসী মিঠু, বুদো, কালামসহ দলবল নিয়ে ওই গ্রামে ওয়ার্ড বিএনপির সভাপতি নেছার উদ্দীনের বাড়িতে হামলা ও মারধর করেছে এবং মিথ্যা মামলায় হয়রানি করার হুমকি দিয়েছে। তিনি বলেন, গত ১০ তারিখে নৌকা প্রতীকের পক্ষে সমাবেশ করে শহরে মিছিল-শোডাউন করেছে, যা আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। যা জেলা রিটার্নিং কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম, জেলা বিএনপির নেতা হাজী আনিচুর রহমান মুকুল, আবু তৈয়ব, নগর বিএনপির সাধারণ সম্পাদক সাবেক মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement