১১ ডিসেম্বর ২০১৯

ঘিওরে শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

-

মানিকগঞ্জের ঘিওরে শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বড়কুষ্টিয়া গ্রামে শুক্রবার বিকেলে এই প্রতিযোগিতার আয়োজন করে বড়কুষ্টিয়া গ্রামবাসী। প্রায় ১০০ বছর ধরে চলে আসা এ আয়োজনে মানিকগঞ্জ ও টাংগাইল জেলার ঘৌড়বিদরা অংশ নেন।
ঘৌড়দৌড়ের পাশাপাশি সাইকেল রেস ও ১৫০০ মিটার দৌড় প্রতিযোগিতা ছিল চোখে পড়ার মতো। হাবিবুর রহমান হবির পরিচালনায় ঘৌড়দৌড় প্রতিযোগিতায় প্রথম ও তৃতীয় স্থান অধিকার করেন নাজমুল (মিরপুর, দৌলতপুর), নান্নু প্রধান (চর বাইলজুরী) ও আক্তার হোসেন (বড়কুষ্টিয়া)। প্রতিযোগিতায় দুই জেলার ঘিওর, দৌলতপুর, শিবালয়, টাংগাইল সদর ও নাগরপুর উপজেলার ৩০ থেকে ৩৫ জন ঘৌড়বিদ তাদের ঘোড়া নিয়ে অংশ নেন। অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মেলা উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুস সেলিম বলেন, এই মেলাটি প্রায় ১০০ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছরের মতো এবারো আমরা গ্রামবাসীর উদ্যোগে বাংলার ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করেছি। আমাদের এ আয়োজন ধরে রাখবে পরবর্তী প্রজন্ম।
এ সময় উপস্থিত ছিলেন পয়লা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মামুন জোয়ার্দ্দার, প্রচার সম্পাদক বাদশা মিয়া, মেলা উদযাপন কমিটির যুগ্ম-আহ্বায়ক মিনহাজ উদ্দিন মণ্ডল, কালু মিয়া, ফয়সাল আহাম্মেদ ও এলাকার রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা।

 


আরো সংবাদ

ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলায় তদন্তের নির্দেশ অনুমতি ছাড়া বিদেশী শিক্ষার্থী ভর্তি করা যাবে না ডাকসুর উদ্যোগে ঢাবিতে বইমেলা শুরু স্পিকারের সাথে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ নতুন রঙে মুদ্রিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট চালু ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের উদ্বেগ জানালেন সেনাপ্রধান মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি : সভাপতি আরিফ সম্পাদক সাজ্জাদ আবারো এক বছরের চুক্তিতে প্রেস কাউন্সিল চেয়ারম্যান মমতাজ উদ্দিন

সকল

পরকীয়ার জন্যই বানারীপাড়ার ট্রিপল মার্ডার! (১৬৯৪৯)জ্বিন নিয়ে আসার নামে রাতে অভিনব কায়দায় লোমহর্ষক হত্যাকাণ্ড (১২৩৫৯)সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী সানা মারিন (৯৮৯৯)এবার কাশ্মিরে ‘রোবট সেনা’ নামাচ্ছে ভারত (৯৮৬৩)“নেহেরুই সবচেয়ে বড় ধর্ষক ছিলেন”, মন্তব্য সাধ্বী প্রাচীর (৮৪৫৫)'নাগরিকত্ব বিল পাস হওয়ার অর্থ গান্ধীর উপর জিন্নাহর জয়' (৮২১৪)পেঁয়াজ কেনার চিন্তা ছেড়ে বাড়িতে টবেই চাষ করুন, জেনে নিন পদ্ধতি (৮১৬১)শাজাহান খানের বিরুদ্ধে নিক্সন চৌধুরীর তীব্র প্রতিক্রিয়া (৮১৩৭)ভারত থেকে জ্বালানি আনতে ৩০৬ কোটি টাকায় লাইন নির্মাণ (৭৯৯৯)ভারতের বিপক্ষে ৮ উইকেটে জিতলো ওয়েস্ট ইন্ডিজ (৭৪১০)



hacklink Paykwik Paykasa
Paykwik