০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


করোনাভাইরাসে উহানের আরেক চিকিৎসকের মৃত্যু

শিয়া সিসি - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এর উৎপত্তিস্থল চীনের উহান শহরের আরেক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

বিবিসি জানিয়েছে, শিয়া সিসি নামে ২৯ বছর বয়সী ওই নারী চিকিৎসক স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৬টার দিকে মারা যান। তিনি করোনায় আক্রান্ত হয়ে গত ১৯ জানুয়ারি থেকে চিকিৎসাধীন ছিলেন।

উহানের শিয়েহে জিয়াংবেই হাসপাতালে কর্মরত ছিলেন শিয়া সিসি। ভাইরাসে আক্রান্ত হওয়ার পর অবস্থার অবনতি হলে তাকে উহান বিশ্ববিদ্যালয়ের ঝংনান হাসপাতালে স্থানান্তর করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, চীন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯৭ জন মারা গেছেন।

এতে চীনে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৪৪২ জনে দাঁড়িয়েছে। এছাড়া চীনের বাইরে ইরানে ৬, দক্ষিণ কোরিয়ায় ৪, জাপান ৩, হংকং ও ইটালিতে ২, ফিলিপাইন, তাইওয়ান ও ফ্রান্স ১ জন করে মোট ২ হাজার ৪৬২ জন নিহত হয়েছে।

এ ভাইরাসে চীনে আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ৯৩৬ জন এবং চীনের বাইরে ১ হাজার ৭৮৮ জন। সবমিলিয়ে পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৭২৪ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মোট ২৩ হাজার ৯২ জন সুস্থ হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ আশুলিয়ায় ৫ টাকার উন্মুক্ত কবরস্থান উদ্বোধন গাবতলী বাস টার্মিনাল হবে মাল্টিমোডাল স্টেশন

সকল