১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


আরাকান আর্মির হাতে গ্রেফতার কয়েক শ জান্তা সেনা

- ছবি : সংগৃহীত

মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির হাতে জান্তা বাহিনীর আরেকটি বড় ঘাঁটির পতন হয়েছে। আজ সোমবার (৬ মে) সেখান থেকে কয়েক শ’ জান্তা সেনাকে বন্দী করেছে আরাকান আর্মি।

আরাকান আর্মি প্রকাশিত এক ভিডিওতে বলা হয়েছে, রাজধানী সিত্তে থেকে ৯০ কিলোমিটার দূরে বুথিডং শহরে মিলিটারি অপারেশনস কমান্ড-১৫ ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছে আরাকান আর্মি। তবে কখন এটি নিয়ন্ত্রণ নেয়া হয়েছে, তার সময় উল্লেখ করা হয়নি।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, কয়েক দিন ধরে সেখানে লড়াই চলছিল। সেখানে চূড়ান্ত হামলা শুরুর পর জান্তা সেনারা পরাজয় মেনে নিয়ে আত্মসমর্পণ করেছে।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর থেকে রাখাইনে সরকারি বাহিনীর সাথে আরাকান আর্মির সংঘর্ষ জোরদার হয়ে উঠেছে। ২০২১ সালে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে জান্তা বাহিনী ক্ষমতা দখলের পর থেকে আরাকান আর্মির সাথে তাদের যুদ্ধবিরতি ছিল। কিন্তু নভেম্বর থেকে ওই যুদ্ধবিরতি ভেঙে যায়।

সূত্র : সিএনএন


আরো সংবাদ



premium cement
কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...! নুসিরাতে ইসরাইলি হামলায় ২০ জন নিহত

সকল