১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বিদেশীদের জন্য ৩০ দিনের একক প্রবেশ ভিসার বর্তমান ফি বহাল রাখবে শ্রীলঙ্কা

বিদেশীদের জন্য ৩০ দিনের একক প্রবেশ ভিসার বর্তমান ফি বহাল রাখবে শ্রীলঙ্কা - ছবি : ইউএনবি

শ্রীলঙ্কায় বিদেশী ভ্রমণকারীদের জন্য ৩০ দিনের একক প্রবেশ ভিসার জন্য বিদ্যমান ৫০ মার্কিন ডলার ফি বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

সোমবার (৬ মে) এই সিদ্ধান্তের কথা জানিয়েছে দেশটির প্রেসিডেন্টের মিডিয়া বিভাগ (পিএমডি)।

পিএমডি আরও জানিয়েছে, বর্তমানে ভারত, চীন, রাশিয়া, জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ার নাগরিকদের জন্য বিনামূল্যে ভিসা পরিষেবা অব্যাহত থাকবে।

শ্রীলঙ্কা সম্প্রতি তার ভিসা ফি সংশোধন করেছে এবং বেশ কয়েকটি নতুন পরিষেবা চালু করেছে। এর মধ্যে অন্যতম হলো অন-অ্যারাইভাল ভিসার জন্য যোগ্য দর্শনার্থীরা আবেদন করতে পারবেন।

পিএমডি জানায়, এই সংশোধিত ফিগুলোর সমালোচনা করছেন দেশটির পর্যটন স্টেকহোল্ডাররা। এসব উদ্বেগ বিবেচনায় নিয়ে প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে সোমবার মন্ত্রিসভায় ৩০ দিনের একক প্রবেশ ভিসার জন্য ফি ৫০ ডলার নির্ধারণের প্রস্তাব দেন।

মন্ত্রিপরিষদ প্রেসিডেন্টের প্রস্তাব অনুমোদন করেছে বলে জানিয়েছে পিএমডি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল